বিজ্ঞাপন

‘ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে’

January 6, 2020 | 3:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, মেয়েটির গলায় আঘাতের চিহ্ন পেয়েছি। তাকে গলাটিপে ধরেছিল। হাতে আঘাতের চিহ্ন পেয়েছি। যেটা কোন কিছু দিয়ে আঘাত করা হয়েছে। অথবা লাথি মারা হয়েছে। মাথায় কোন আঘাতের চিহ্ন নাই। দুই একদিনের মধ্যে সেরে উঠবে আসা করি ‘

সোমবার (৬ জানুয়ারি) বেলা তিনটার দিকে হাসপাতালের জরুরি বিভাগে সাংবাদিকদের ডা. সোহেল মাহমুদ আরও বলেন, ‘ওই ছাত্রীর শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। ধর্ষক একাধিক কিনা তার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তার গলায় নখের আঘাত আছে।’

তিনি আরও বলেন, মেয়েটির ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। ধর্ষনের আলামত পেয়েছি। এক বা একাধিক ব্যক্তি ছিল কিনা, তা নিশ্চিত হতে আলামত সংগ্রহ করা হয়েছে। ডিএনএ এনালাইসিসে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তবে সে আশাঙ্কামুক্ত।

বিজ্ঞাপন

সোহেল মাহমুদ জানান, মেয়েটির শরীরে কিছু আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তার গালে, গলায়, পায়ে আঘাতের চিহ্ন আছে। যেটা ঘটনাস্থলের ঝোপঝাড় ছিল সেখান থেকেও হতে পারে বলে জানান তিনি।

‘চারদফা ধর্ষণের শিকার মেয়েটি, টিপে ধরা হয়েছিল গলা’

এর আগে, ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর চিকিৎসায় গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সালমা রউফকে প্রধান করে ৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তাদের সিদ্ধান্ত অনুযায়ীই এখন থেকে মেয়েটির চিকিৎসা চলবে।

উল্লেখ্য, শেওড়ায় যাওয়ার পথে বিশ্ববিদ্যালয়ে বাস থেকে কুর্মিটোলায় স্টপেজে নেমে রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের আশপাশেই ধর্ষণের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এমও/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন