বিজ্ঞাপন

‘নারীকেন্দ্রিক’ ছবি নিয়ে আশাবাদী বিদ্যা

January 6, 2020 | 3:45 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘ইশকিয়া’, ‘ডার্টি পিকচার’ ও ‘কাহানি’র মত নারীকেন্দ্রিক ছবিতে দেখা গেছে বিদ্যা বালানকে। বলিউডের মত পুরুষ শাসিত ইন্ডাস্ট্রিতে ছবিগুলো দিয়ে রীতিমতো রাজত্ব করেছেন বক্স অফিসে। বলিউড হাঙ্গামার সাথে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাতকারে তিনি বলেছেন নারীকেন্দ্রিক ছবির ব্যবসায়িক সফলতার বিভিন্ন দিক নিয়ে।

বিজ্ঞাপন

বিদ্যা বালানকে সবশেষ দেখা গিয়েছিলো ‘মিশন মঙ্গল’-এ। তাকে প্রশ্ন করা হয়েছিলো এধরনের চলচ্চিত্রগুলো ‘নারীকেন্দ্রিক’ ছবির পথকে মসৃণ করছে কিনা?

বেশ বলিষ্ঠ কণ্ঠে প্রশ্নটির উত্তর দেন বিদ্যা। ‘আমি যখন নো ওয়ান কিল্ড জেসিকা করেছিলাম তখন সবাই বলেছিলো, এটা তো ছোট রোল। কিন্তু ছবিটি দারুণ হিট হয়েছিলো এবং তা ছিলো দৃশ্যপট বদলের একটি ধাপ। ওই ছবির আগে নারীকেন্দ্রিক ছবি খুব কমই হয়েছিলো বলিউডে। কিন্তু বর্তমানে প্রচুর নারীকেন্দ্রিক ছবি হচ্ছে এবং তা অনেক ভালো ব্যবসাও করছে।
আর মিশন মঙ্গলের ক্ষেত্রে আমরা একা ক্রেডিট নিতে পারি না। অক্ষয় কুমারের মতো তারকা ছিলেন ছবিতে এবং তা আমাদেরকে বিশালভাবে সহায়তাও করেছিলো।

কিন্তু আজকের এই অবস্থানে দাঁড়িয়ে আমি বলতে চাই এই অবস্থার পরিবর্তন হবে খুব শিগগিরই। আশা করছি অদূর ভবিষ্যতে এ ধরনের ছবি ২০০ বা ৫০০ কোটি টাকা ব্যবসা করবে এবং তা অক্ষয় কুমারের মতো বড় মাপের তারকাদের ছাড়াই।’

বিজ্ঞাপন

তবে বিদ্যা এও বিশ্বাস করেন পরিবর্তন রাতারাতি হবে না। তিনি আরও বলেন, ‘মানুষ এখন ছবির নায়ক নারী না পুরুষ তা দেখে হলে ঢোকে না। তারা এখন ভালো গল্প খোঁজে এবং তা দেখতেই যায়।’

সারাবাংলা/এজেডএস/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন