বিজ্ঞাপন

মোস্তাফিজদের দায়িত্ব পেলে লুফে নেবেন গিবসন

January 6, 2020 | 4:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নিজ দেশের ক্রিকেট বোর্ডের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশর পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে গেল মাসেই দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমিয়েছেন শার্ল ল্যাঙ্গাভেন্ট। তার চলে যাওয়ায় আসন্ন পাকিস্তান সিরিজকে সামনে রেখে নতুন কোচ খুঁজতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এমতাবস্থায় লাল সবুজের পেসারদের দায়িত্ব নিতে নিজের প্রবল আগ্রহের কথা জানালেন সাবেক ওয়েস্ট ইন্ডিজ হেড কোচ ও বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ ওটিস গিবসন।

বিজ্ঞাপন

এদিকে বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে গিবসনকে পেতে ইতোমধ্যেই তার সাথে আলোচনা সেরেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ প্রসাশন বিসিবি। বিষয়টি অবশ্য নিজেই স্বীকার করেছেন সাবেক এই ক্যারিবিয়ান হেড কোচ।

‘আলোচনা চলছে। এটা আমি অস্বীকার করব না। চূড়ান্ত কিছু হওয়া এখনও অনেক অনেক দূর। তবে আলোচনা চলছে। দেখি কী হয়। অবশ্যই আমি ক্রিকেট ভালোবাসি আর বোলারদের কোচিং করাতে পছন্দ করি। যদি এখানে এসে কাজ করা ও তরুণ ফাস্ট বোলারদের শেখানোর সুযোগ হয়, আমি অবশ্যই সুযোগটি নিতে চাইব।‘

সোমবার (৬ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে কুমিল্লার অনুশীলনে এসে সংবাদ মাধ্যমকে তার আগ্রহের কথা জানান।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের দায়িত্ব নেওয়ায় এরই মধ্যে এদেশের বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে গিবসনের সখ্যতা গড়ে উঠেছে। হেড কোচের দায়িত্ব পেলে পেসারদের সঙ্গে রসায়নটা বেশ জমজমাটই হবে বলে মত গিবসনের।

‘কিছু ক্রিকেটারকে আমি এর মধ্যেই চিনতে পেরেছি। আল-আমিন আছে আমাদের দলে, সে জাতীয় দলের পেসার। একটা সম্পর্ক তাই গড়ে উঠেছে। আমি নিজেও ক্রিকেটার ছিলাম, তাই ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক কিভাবে গড়ে তুলতে হয়, জানা আছে আমার। এখানে এসে তাই তরুণ পেসারদের, এমনকি অভিজ্ঞদেরও কিছু শেখাতে আমার সমস্যা নেই।‘

বিশ্বকাপের পর কোর্টনি ওয়ালশের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তার বিদায়ে দক্ষিণ আফ্রিকান শার্ল ল্যাঙ্গাভেল্টকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছিল। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে কোচিং করানোর প্রস্তাব পেয়ে গত ১৭ ডিসেম্বর তিনিও বিদায় নিলে আবার ফাঁকা হয়ে যায় পেস বোলিং কোচের পদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন