বিজ্ঞাপন

ফিরলেন তপু, বাদ বিপলু-ইয়াসিন, নতুন মুখ মানিক

January 6, 2020 | 7:16 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ছয় জাতির এই টুর্নামেন্টের বাংলাদেশের স্কোয়াড থেকে ছিটকে গেলেন মাঝমাঠের সৈনিক বিপলু আহমেদ, ডিফেন্ডার ইয়াসিন আরাফাত ও ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। ইনজুরি থেকে মাঠে ফিরেই দলে সুযোগ পেয়েছে তপু বর্মণ। নতুন মুখ হিসেবে দলে ডাক পেয়েছেন মানিক হোসেন মোল্লা।

বিজ্ঞাপন

আগামী ১৫ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হতে চলেছে বঙ্গবন্ধু গোল্ডকাপ। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। জামাল ভূঁইয়াকে অধিনায়ক করে চূড়ান্ত স্কোয়াডে খুব একটা পরিবর্তন দেখা যায়নি।

জানা যায়, ইনজুরি থেকে ফিরে ফেডারেশন কাপ খেলেই জাতীয় দলে ফিরছেন তপু বর্মণ। বিশ্বকাপ বাছাইয়ের কোনো ম্যাচই খেলতে পারেননি কিংসের এই ফুটবলার। ইনজুরির কারণে ছিটকে গিয়েছেন বিপলু আহমেদ। পারফরম্যান্সের বিচারে বাদ দেয়া হয়েছে সাইফের ইয়াসিন আরাফাতকে। এদিকে নতুন মুখ হিসেবে দলে সুযোগ পেয়েছেন চট্টগ্রাম আবাহনীর মানিক হোসেন মোল্লা।

ডাক পাওয়া সব ফুটবলারকে নিয়ে ক্যাম্প শুরু হবে আগামীকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) থেকে। রাজধানীর ফারস হোটেলে মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপুর কাছে রিপোর্টিং করতে বলা হয়েছে ফুটবলারদের। পরেরদিন থেকেই আনুষ্ঠানিকভাবে প্রস্তুতি শুরু হবে বাংলাদেশের। কোচ জেমি ডে’ ও ৮ জানুয়ারি ঢাকায় পৌঁছাবেন বলে টিম সূত্রে জানা যায়।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলের চূড়ান্ত স্কোয়াড:

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানা।

ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান ও রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ।

বিজ্ঞাপন

মধ্যমাঠ: রবিউল হাসান, সাদ উদ্দিন, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, জামাল ভূঁইয়া ও মানিক হোসেন মোল্লা

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিম, নবীব নেওয়াজ জীবন, আরিফুর রহমান ও রাকিব হোসেন।

সারাবাংলা/জেএইচ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন