বিজ্ঞাপন

শহীদ মিনারে ধর্ষণ ও নিপীড়নবিরোধী পদযাত্রা-আলোক প্রজ্জ্বলন

January 6, 2020 | 9:07 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দোষীদের শনাক্ত করে কঠোর শাস্তির দাবিতে ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে ‘নিপীড়নবিরোধী পদযাত্রা ও আলোক প্রজ্জ্বলন’ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ডাকসু ভবন থেকে পদযাত্রা শুরু করে কেন্দ্রীয় গ্রন্থাগার, টিএসসি রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমবেত হোন শিক্ষার্থীরা। সেখানে মোমবাতি জ্বালিয়ে আলোক প্রজ্জ্বলন করা হয়। এ সময় ডাকসুর জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেনসহ অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

প্রদীপ প্রজ্জ্বলন করে ডাকসুর জিএস গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, ‘২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের শনাক্ত করে শাস্তির আওতায় আনতে হবে।’ এই দাবিতে সোমবার রাত নয়টায় স্বরাষ্টমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে স্মারকলিপি দেওয়া হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন বলেন, ‘মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে রোকেয়া হলের গেট পর্যন্ত প্রতিবাদী আলপনা অংকন করা হবে। চারুকলা অনুষদের শিক্ষক-শিক্ষার্থীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আলপনা অংকন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি। এছাড়াও বিকেল তিন টায় রাজু ভাস্কর্যে নিপীড়নবিরোধী ছাত্র-শিক্ষক-নাগরিক সমাবেশ এবং সন্ধ্যা সাতটায় ‘নিপীড়নবিরোধী ডাকসু মঞ্চ’ থেকে ধারাবাহিক সংস্কৃতিক প্রতিবাদ হবে।’

ডাকসুর সদস্য ফরিদা পারভীন বলেন, ‘ডাকসুর পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা নারী শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা বিধানে কাজ করব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন