বিজ্ঞাপন

ডেঙ্গু: বছরের প্রথম ৫ দিনে হাসপাতালে ভর্তি ৬৭ জন

January 7, 2020 | 6:19 am

ঢাকা: ২০২০ সালের প্রথম পাঁচ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৭ জন। ১ জানুয়ারি সকাল ৮টা থেকে ৬ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত সময়ে এ সব রোগী ভর্তি হন। এর মধ্যে ২২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

বিজ্ঞাপন

সোমবার ( ৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন  সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানানো হয়েছে।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, রোববার (৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে সোমবার (৬ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন হাসপাতালে ছয় জন এবং ঢাকা মহানগরীর বাইরে চারজন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এছাড়াও, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ৪৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন হাসপাতালে ৩৫ জন এবং ঢাকার বাইরে ১০ জন রোগী চিকিৎসাধীন আছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৯ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন এক লাখ এক হাজার ৩৪৪ জন। এই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন এক লাখ এক হাজার ৩৭ জন। অর্থাৎ ৯৯ দশমিক সাত শতাংশ ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিয়ে হাসপাতালের ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। এই বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪৮ জন রোগী মারা গেছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

আরও পড়ুন: শীতেও হাসপাতালে ভর্তি হচ্ছে ডেঙ্গু আক্রান্ত রোগী

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন