বিজ্ঞাপন

জাতিসংঘের পুরস্কার পেতে বিএনএনআরসিকে ভোট দিন

January 7, 2020 | 2:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কার্যক্রমে বিশ্বের বিভিন্ন দেশে অনুশীলন করা ভালো উদ্যোগগুলোকে প্রতিবছর জাতিসংঘ দেয় তথ্য সমাজ বিষয়ক বিশ্ব সম্মেলন (ইউএন ডব্লিউএসআইএস) পুরস্কার। ২০০৬ সাল থেকে প্রতিবছরই এই পুরস্কার দেওয়া হচ্ছে। তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে উদ্যোগ ও বাস্তবায়নের বড় স্বীকৃতি এই পুরস্কার।

বিজ্ঞাপন

প্রতিবছর এই পুরস্কারের জন্য উদ্যোগগুলোকে বিশ্বব্যাপী ভোটাভুটির মাধ্যমে বাছাই করা হয়। পরে একটি উচ্চ পর্যায়ের প্যানেল পর্যবেক্ষণ শেষে মোট ১৮টি ক্যাটাগরিতে ১৮টি উদ্যোগকে চূড়ান্তভাবে বিজয়ী হিসেবে ঘোষণা করে। এছাড়া ৭২টি প্রকল্পকে রানার্স আপ ঘোষণা করা হয়।

বাংলাদেশ এনজিও’স নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড টেলিভিশন (বিএনএনআরসি) এর উদ্যোগ Digital Safety and Security for the journalist in Bangladesh ও Gender Responsive Communication through Community Radio’s in Bangladesh ২০২০ সালের ইউএন ডব্লিউএসআইএস পুরস্কারের জন্য প্রাথমিক মনোনয়ন পেয়েছে।

এখানে উল্লেখ্য যে, বিএনএনআরসি সাংবাদিকদের জন্য ঢাকা, কক্সবাজার, চট্টগ্রামে Conflict Sensitive Journalism I Fact-Checking and verification techniques in news reporting এবং ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, যশোর ও সিলেটে Digital Safety and Security for the journalist in Bangladesh শীর্ষক দুটি প্রশিক্ষণের আয়োজন করে। দেশের প্রধান জাতীয় দৈনিক, টেলিভিশন, অনলাইন পত্রিকা, আঞ্চলিক পর্যায়ের দৈনিক, অনলাইন এবং জাতীয় গণমাধ্যমের ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিসহ মোট ২৮৩ জন সাংবাদিক এই প্রশিক্ষণ নিয়েছেন। এসব কার্যক্রমই বিএনএনআরসিকে মনোনয়ন পেতে সহঅয়তা করেছে।

বিজ্ঞাপন

ইউএন ডব্লিউএসআইএস পুরস্কার পেতে এখন বিএনএনআরসির প্রয়োজন ভোট। সেই ভোট দিতে https://bit.ly/36vIjPZ এই লিংকে ক্লিক করে নতুন ইউজার হিসেবে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর লগইন করে ১৮টি ক্যাটাগরির প্রতিটিতে একটি করে ভোট দিতে হবে। ক্যাটাগরি ১৬তে পাওয়া যাবে Digital Safety and Security for the journalist in Bangladesh ও Gender Responsive Communication through Community Radio’s in Bangladesh। এই দুটির যে কোনো একটিকে ভোট দিতে হবে।

আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত ভোট দেওয়া যাবে।

তাই বিএনএনআরসিকে সম্মানজনক ইউএন ডব্লিউএসআইএস পুরস্কার বিজয়ী করতে সবাইকে ভোট দিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন