বিজ্ঞাপন

বেল-বেনজেমাকে ছাড়ায় সৌদি আরবে রিয়াল

January 7, 2020 | 12:44 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ সুপার কাপকে ঢেলে সাজিয়েছে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। প্রথমবারের মতো স্পেনের বাইরে অনুষ্ঠিত হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। আর নতুন নিয়মও এসেছে স্প্যানিশ সুপার কাপে। দুই দলের পরিবর্তে সুপার কাপে এখন থেকে অংশগ্রহণ করবে মোট চারটি দল। নতুন নিয়মের প্রথম স্প্যানিশ সুপার কাপের আসর বসছে সৌদি আরবে। তবে সেখানে পাড়ি জমানোর আগে রিয়াল মাদ্রিদের থেকে এসেছে দু:সংবাদ। দলের আক্রমণভাগের দুই কাণ্ডারি করিম বেনজেমা আর গ্যারেথ বেলকে ছাড়ায় সৌদি আরবে পাড়ি জমিয়েছে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে এডেন হ্যাজার্ড যে স্প্যানিশ সুপার কাপে খেলবেন না তা আগেই নিশ্চিত করেছিলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তবে এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন গ্যারেথ বেল এবং করিম বেনজেমার নামও।

ফুসফুসে ইনফেকশনের কারণে গ্যারেথ বেল দলের বাইরে চলে গেছেন আর করিম বেনজেমা বা পায়ের মাংসপেশির ইনজুরির কারণে মাঠের বাইরে। চলতি মৌসুমে ইনজুরির কারণে করিম বেনজেমা কেবল একটি ম্যাচ খেলতে পারেননি।

আর দলের অভিজ্ঞ দুই আক্রমণভাগের ফুটবলারের অনুপস্থিতিতে আক্রমণভাগের দায়িত্ব পড়েছে তরুণ তুর্কিদের উপর। ভিনিসিয়াস জুনিয়র, লুকা জোভিচ আর রদ্রিগো গোজ আছেন রিয়ালের আক্রমণভাগের ত্রয়ী হিসেবে। তবে জিদানের জন্য সুখবর দিয়েছেন হামেস রদ্রিগেজ। ইনজুরি কাটিয়ে পুরো দমে অনুশীলন করেছেন দলের সঙ্গে। আর সেই সুবাদে দলে ডাকও পেয়েছেন হামেস। আর দীর্ঘদিন পর দলে জায়গা মিলেছে মারিয়ানো দিয়াজের।

বিজ্ঞাপন

সব মিলিয়ে তারুণ্য নির্ভর আক্রমনভাগ নিয়েই সৌদি আরবে মৌসুমের প্রথম শিরোপার জন্য লড়বে রিয়াল মাদ্রিদ। যেখানে রিয়ালের আক্রমণ ভাগের থেকে ভ্যালেন্সিয়া, অ্যাতলেটিকো মাদ্রিদ আর বার্সেলোনার আক্রমণভাগের অভিজ্ঞতা এবং কার্যকরিতা অনেক বেশি। তবে জিদান ভরসা রাখছেন এই তরুণদের উপরেই।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন