বিজ্ঞাপন

‘মেয়েটি এখনও ডিপ্রেসিভ মুডে, নিরিবিলি পরিবেশে রাখা জরুরি’

January 7, 2020 | 6:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মেয়েটি এখনও ডিপ্রেসিভ মুডে আছে। যদিও তার ফিজিক্যাল কন্ডিশন স্বাভাবিক হচ্ছে। তবে সাইকিয়াট্রিস্ট আমাকে জানিয়েছেন তাকে নিরিবিলি পরিবেশে রাখা জরুরি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ জানুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন সারাবাংলাকে ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর শারীরিক ও মানসিক অবস্থা সম্পর্কে  এসব তথ্য জানান।

তিনি বলেন, আজ মানবাধিকার চেয়ারম্যান আপা সহ তাকে দেখে এসেছি। সে নিজে থেকে অনেক কথা বলেছে। তাকে গতকালের চেয়ে স্বাভাবিক মনে হয়েছে। ঘাড়ে ,গলায় যেসব আঁচড় ছিল সেগুলো সেরে উঠছে।

একেএম নাসির উদ্দিন বলেন, মেডিকেল বোর্ড সদস্যরা মেয়েটির ফিজিক্যাল কন্ডিশন আগের চেয়ে বেটার বলে জানিয়েছন। তার শরীরের জখমগুলো সেরে উঠছে। কাল আবার মেডিকেল বোর্ড আপডেট রিপোর্ট দেবে। চিকিৎসকরা যদি ভাল রিপোর্ট দেন ও  ভিকটিম যদি বাড়ি যেতে চায় তাহলে তাকে ছেড়ে দিব। এ মূহুর্তে তার স্বাভাবিক পরিবেশ দরকার। বাবা-মা স্বজনদের সঙ্গে স্বাভাবিক সময় কাটানো দরকার।

বিজ্ঞাপন

গত ৫ জানুয়ারি বিকেলে ওই ঢাবি শিক্ষার্থী শেওড়া এলাকায় তার বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশে বিশ্ববিদ্যালয়ের বাসে করে রওনা দেন। সন্ধ্যা ৭টার দিকে বাসটি ক্যান্টনমেন্ট থানার কুর্মিটোলা বাস স্ট্যান্ডে থামে। শিক্ষার্থী বাস থেকে নেমে ফুটপাত দিয়ে শেওড়ার দিকে যেতে নিলে আর্মি গলফ ক্লাব মাঠ সংলগ্ন স্থানে পৌঁছালে পেছন দিক থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি পেছন থেকে তার গলা চেপে ধরে মাটিতে ফেলে দেয়।

এসময় ওই শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়লে ওই ব্যক্তি তাকে ধর্ষণ করে। একপর্যায়ে ওই শিক্ষার্থী ঘটনাস্থল থেকে দৌড়ে রাস্তা পেরিয়ে রিকশা নিয়ে তার সহপাঠীর বাসায় যান। সেখান থেকে সহপাঠীদের সহযোগিতায় রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

পুরুষ এতটা পশু হলো কীভাবে?’

ধর্ষণের প্রতিবাদে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়

‘ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে’

‘চারদফা ধর্ষণের শিকার মেয়েটি, টিপে ধরা হয়েছিল গলা’

বিজ্ঞাপন

ধর্ষককে গ্রেফতার ও বিচার দাবিতে অনশনে ঢাবির ৪ শিক্ষার্থী

 

সারাবাংলা/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন