বিজ্ঞাপন

এসএ গেমসের ব্যর্থতা পুষিয়ে দিতে চান জেমি

January 7, 2020 | 6:55 pm

ঢাকা: বাংলাদেশের দায়িত্ব নিয়ে মূদ্রার এপিঠ-ওপিঠ দুটাই দেখেছেন কোচ জেমি ডে। বিশ্বকাপের প্রাক বাছাই থেকে একদিকে লাল-সবুজদের দ্বিতীয় পর্বে তুলেছেন, এশিয়ান গেমসে নক আউট পর্বে ওঠার ইতিহাস গড়েছেন অন্যদিকে সাফ গেমস ও এসএ গেমসে ব্যর্থতার কষ্ট নিয়ে ফিরতে হয়েছে এই ইংলিশ কোচকে। সামনে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আছে। এসএ গেমসের ব্যর্থতা পুষিয়ে দিতে মুখিয়ে আছেন ৪০ বছর বয়সী কোচ।

বিজ্ঞাপন

ইতোমধ্যে প্রতিপক্ষ নিশ্চিত হয়ে গেছে জেমি ডের। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও শ্রীলঙ্কাকে গ্রুপে পাচ্ছেন।

ছয় জাতির এই আন্তর্জাতিক টুর্নামেন্টে আপাতত সেমি ফাইনালটা নিশ্চিত করতে চান জেমি, ‘এসএ গেমসের ব্যর্থতার পর সবাই মানসিকভাবে ভেঙে পড়েছে। তাদের নিয়ে সবার আগে সেমি ফাইনাল নিশ্চিত করতে হবে। শ্রীলঙ্কাকে হারাতে হবে আমাদের।’

ফিফা র‌্যাঙ্কিংয়ে টুর্নামেন্টের সবচেয়ে উপরে থাকা ফিলিস্তিনকেই (১০৬) পেয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে অংশ নেয়া বাকী দলগুলোর মধ্যে আরও দুটি দল বাংলাদেশের উপরে র‌্যাঙ্কিং আছে। তারা হলো মরিশাস (১৭২) ও বুরুন্ডি (১৫১)। সেইশেইলসের র‌্যাঙ্কিং ২০০ আর শ্রীলঙ্কার র‌্যাঙ্কিং ২০৫।

বিজ্ঞাপন

পুরো টুর্নামেন্টকে একটা চ্যালেঞ্জ হিসেবে দেখছেন কোচ, ‘এই টুর্নামেন্টে যারা অংশ নিচ্ছে তাদের তিনটি দলই বাংলাদেশের উপরে র‌্যাঙ্কিংয়ের বিচারে। তাই টুর্নামেন্টটা মোটেও সহজ হবে না। আমরা ধাপে ধাপে সামনের দিকে এগিয়ে যেতে চাই।’

আগামিকাল বুধবার (৮ জানুয়ারি) দলের সঙ্গে যোগ দিবেন জেমি। তার আগে আজ ডাক পাওয়া ফুটবলাররা ক্যাম্পে যোগ দিবেন। বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে জেমি ডে’র নতুন চ্যালেঞ্জ।

বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলের চূড়ান্ত স্কোয়াড:
গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানা।
ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান ও রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ।
মধ্যমাঠ: রবিউল হাসান, সাদ উদ্দিন, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, জামাল ভূঁইয়া ও মানিক হোসেন মোল্লা।
ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিম, নবীব নেওয়াজ জীবন, আরিফুর রহমান ও রাকিব হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন