বিজ্ঞাপন

সারওয়ার আলী হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তি দাবি খেলাঘরের

January 7, 2020 | 10:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি, খেলাঘরের উপদেষ্টা ডা. সারওয়ার আলী ও তার স্ত্রী খেলাঘরের সভাপতিমণ্ডলীর সদস্য চিকিৎসক ডা. মাখদুমা নার্গিস রত্নাসহ পরিবারের সদস্যদের হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। সেইসঙ্গে অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ জানুয়ারি) খেলাঘরের সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার ও সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহার সই করা গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

রোববার রাত সাড়ে ১০টার দিকে উত্তরা ৭ নম্বর সেক্টরে সারওয়ার আলীর বাসায় হামলা চালায় একদল দুর্বৃত্ত। সোমবার উত্তরা পশ্চিম থানায় এ ঘটনায় মামলা দায়ের করেন সারওয়ার আলী। মামলায় বাড়ির দারোয়ান হাসান ও সারওয়ার আলীর সাবেক গাড়িচালক নাজমুলসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এরই মধ্যে দারোয়ানকে গ্রেফতার করা হয়েছে। বর্তমান গাড়িচালককেও আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

খেলাঘরের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, যিনি মুক্তিযুদ্ধের পক্ষে আজীবন সংগ্রাম করে যাচ্ছেন, তিনি এভাবে আক্রান্ত হতে পারেন— তা কোনো অবস্থাতেই বিশ্বাসযোগ্য নয়। উগ্র, সাম্প্রদায়িক, মৌলবাদী ও দেশবিরোধী গোষ্ঠী পরিকল্পিতভাবে এই হামলার ঘটনা ঘটিয়ে থাকতে পারে। অনতিবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের মুখোশ জাতির সামনে উন্মোচিত করার দাবি জানান খেলাঘর সংগঠকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন