বিজ্ঞাপন

বছরের প্রথম ম্যানচেস্টার ডার্বি সিটিজেনদের ঝুলিতে

January 8, 2020 | 10:24 am

স্পোর্টস ডেস্ক

বছরের প্রথম ম্যানচেস্টার ডার্বিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে লিগ কাপের ফাইনালের দিকে এক ধাপ এগিয়ে গেলো ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকেই বেশ জমজমাট খেলা চলছিলো দুই দলের। আক্রমণ পাল্টা আক্রমণে লড়াই চলছিলো দুই দলের।

কিন্তু ম্যাচের গতি পরিবর্তিন হয়ে যায় ১৫ মিনিট পরই। ম্যাচের ১৭ মিনিটে পুরো গ্যালারী স্তব্ধ করে দিয়ে অল রেডদের জালে প্রথম বল জড়ান ম্যান সিটির বার্নাদো সিলভা। ডান দিক দিয়ে সাজানো আক্রমণে গোলপোস্টের ২০ গজ দূর থেকে দুর্দান্ত শটে ঠিকানা খুঁজে নেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

বিজ্ঞাপন

৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আলজেরিয়ান মিডফিল্ডার মাহরেজ। সিলভার মাঝমাঠ থেকে রক্ষণচেরা থ্রু পাস ডি বক্সের ভেতর পেয়ে ইউনাইটেডের গোলরক্ষককে তাক লাগিয়ে বল জালে জড়ান তিনি।

ঠিক তাঁর পাঁচ মিনিট পরই স্বাগতিকদের আত্মঘাতী গোলে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০ তে। কেভিন ডি ব্রুইনের জোড়ালো শট ঠেকিয়ে দেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। কিন্তু বিপত্তি বাঁধান আন্দ্রেস পেরেইরা। ফিরতি বল তাঁর গায়ে লেগে ঢুকে যায় তাদেরই জালে।

৭০ মিনিটে স্বাগতিকদের শিবিরে আশা জাগান রাশফোর্ড। গ্রিনউডের পাসে কোনাকুনি শটে গোল করে ব্যবধান কমান এই ইংলিশ ফরোয়ার্ড। কিন্তু ম্যাচের বাকি সময় জুড়ে আর কোনো সুযোগ তৈরি না হবার কারণে ৩-১ এর হার মেনে মাঠ ছাড়ে ওলি গানারের শীষ্যরা।

আগামী ২৯  জানুয়ারি এটিহাড স্টেডিয়ামে দ্বিতীয় লেগে মাঠে নামবে দুই দল।

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন