বিজ্ঞাপন

‘ঢাবি শিক্ষার্থীর ছাড়পত্র বিষয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার’

January 8, 2020 | 2:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মানসিকভাবে আগের চেয়ে ভালো আছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। ওই শিক্ষার্থী হাসপাতাল ছাড়তে আগ্রহ প্রকাশ করলেও তাকে ছাড়পত্র দেওয়ার বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বুধবার (৮ জানুয়ারি) এক ব্রিফিংয়ে ওই শিক্ষার্থীর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের তথ্যের বরাত দিয়ে তিনি এ তথ্য জানান।

আরও পড়ুন- গ্রেফতার মজনু একজন সিরিয়াল রেপিস্ট: র‌্যাব

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন সাংবাদিকদের বলেন, আজ (বুধবার) সকালে মেডিকেল বোর্ডের সদস্যরা মেয়েটিকে দেখেছেন এবং বৈঠক করেছেন। তারা সার্বিক বিষয় পর্যবেক্ষণ করেছেন। মেয়েটি নিজে থেকেই হাসাপাতাল থেকে চলে যেতে আগ্রহ দেখিয়েছে। তবে আমরা আজকের দিনটা তাকে আমাদের এখানে রাখব। আগামীকাল তাকে ছাড়পত্র দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতালে পরিচালক বলেন, মেয়েটি এখন মানসিকভাবে আগের চেয়ে ভালো আছে। তার যেসব সমস্যা ছিল, সেগুলো থেকে বেরিয়ে আসছে। হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলেও পরবর্তী ফলোআপের জন্য তাকে আমরা অ্যাডভাইস করব।

সকালে র‍্যাব কর্মকর্তারা এসে মেয়েটির সঙ্গে কথা বলেছেন বলে জানান নাসির উদ্দিন। এসময় কী কথা হয়েছে, তা জানা নেই বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- র‌্যাবের হাতে গ্রেফতার ধর্ষক, শনাক্ত করেছেন ঢাবি শিক্ষার্থী

এদিকে, মেয়েটিকে হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) দেখতে এসেছিলেন ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। তিনি সাংবাদিকদের বলেন, আগে মেয়েটিকে যেমন দেখেছি, তার চেয়ে আজ অনেক ভালো আছে। জীবনের কঠিনতম এক পাশবিক অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে তাকে। সে বলেছে, তার হয়তো আর হাসপাতালে না থাকাই ভালো। তবে আমরা তাকে বলেছি, তুমি যতদিন খুশি এখানে থাকতে পারবে। ওর পরীক্ষার বিষয়ে বলেছি, তোমার চিন্তার কোনো কারণ নেই। পরীক্ষার যেসব বিধিবিধান আছে, সেগুলো তোমার ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

মেয়েটি আজ যথেষ্ট স্বতঃস্ফূর্ত ছিল জানিয়ে ঢাবি উপাচার্য আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে কত সৎসাহস, নৈতিক মানদণ্ড যে কত উঁচু— এটি তাকে দেখলে, তার সঙ্গে কথা বললে বোঝা যায়।

আরও পড়ুন- ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি

বিজ্ঞাপন

ধর্ষণের মতো অপরাধের পুনরাবৃত্তি দেখতে চান না জানিয়ে ড. আখতারুজ্জামান বলেন, এটাই যেন শেষ ঘটনা হয়। এরকম ঘটনা যেন আমাদের দেখতে না হয়। যখনই এরকম একটি পাশবিক, অমানবিক ঘটনা ঘটবে, সেটি যেন সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হয় এবং আইনি প্রক্রিয়ায় যেন কোনো ফাঁক-ফোকড় না থাকে, সে বিষয়ে সরকার যেন উদ্যোগী হয়।

এ ঘটনায় ধর্ষককে গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানিয়ে ঢাবি উপাচার্য বলেন, আসামিকে গ্রেফতারের বিষয়ে গণমাধ্যমে প্রচারিত খবর দেখেছি। আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানাই, তারা এত দ্রুত আসামিকে গ্রেফতার করতে পেরেছে। তাদের অনুরোধ করব, এরকম ঘটনা যেন বাংলাদেশে আর না ঘটতে পারে, সে বিষয়ে যেন তারা ব্যবস্থা নেয়।

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন