বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ায় দাবানল; এগিয়ে এলেন বিশ্ব তারকারা

January 8, 2020 | 4:38 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

অস্ট্রেলিয়ার দাবানলে হতাহতদের সাহায্যার্থে ইংরেজ গায়ক স্যার এলটন জন, অস্ট্রেলিয়ান অভিনয়শিল্পী ক্রিস হেমসওয়ার্থ, নিকোল কিডম্যান, আমেরিকান গায়ক পিঙ্ক, সেলেনা গোমেজসহ জনপ্রিয় সেলিব্রেটিরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

কয়েক মাস ধরে চলতে থাকা এই দাবানলে ইতিমধ্যে ১৮ মিলিয়ন একর জায়গা পুড়ে ছাই হয়ে গেছে। এখন পর্যন্ত ২৩ জন ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। সেই সঙ্গে পুড়ে যাওয়া প্রাণীর সংখ্যা এক বিলিয়ন ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

বিধ্বংসী আগুনে প্রকৃতি ও প্রাণের এই বিপুল ক্ষতিতে ছুঁয়ে গেছে সারা বিশ্বের মানুষের হৃদয়। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারকাসহ সাধারণ মানুষেরাও।

সিডনিতে একটি কনসার্টে গান গাওয়ার সময় এলটন জন অর্থ সাহায্যের ঘোষণা দিয়েছিলেন। সেসময় তিনি বলেন, এখানে আগুন নেভাতে দমকলকর্মীদের তৎপরতা আমাদের সবাইকে মুগ্ধ করেছে। অসংখ্য মানুষ মারা গেছেন, অনেকেই তাদের ঘর-বাড়ি হারিয়েছেন। এর সঙ্গে আগুনে পুড়ে মারা যাওয়া বা আবাসস্থল হারানো প্রাণীর সংখ্যা তো হিসাবই করা যাবে না। তিনি এই দাবানলকে হৃদয়বিদারক বলে অভিহিত করে, দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এক মিলিয়ন ডলার দেওয়ার ঘোষনা দেন। তার এই ঘোষণার পর দর্শকরা উঠে দাঁড়িয়ে তাকে সম্মান জানান।

বিজ্ঞাপন

থর হিসেবে জনপ্রিয় অস্ট্রেলিয়ান অভিনেতা ক্রিস হেমসওয়ার্থও এলটন জনের মত এক মিলিয়ন ডলার অর্থ সাহায্য করেছেন।

অস্ট্রেলিয়ান কমেডিয়ান সেলেস্টে বারবার ২৭ মিলিয়নেরও বেশি অস্ট্রেলিয়ান ডলার সাহায্য তুলেছেন। তিনি শুক্রবার (৩ ডিসেম্বর) তার ফেসবুক পেইজে অর্থ তোলার ঘোষণা দেন। সেখান থেকেই এই পরিমাণ টাকা জমা হয়।

পপসঙ্গিতের জনপ্রিয় তারকা সেলেনা গোমেজ ব্যক্তিগতভাবে সাহায্য করার পাশাপাশি তার ইনস্টাগ্রামের ১৬৪ মিলিয়ন ফলোয়ারের কাছে অস্ট্রেলিয়ান দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান অভিনেত্রী নিকোল কিডম্যান ও তার স্বামী কিথ আরবান ৫ লাখ ডলার দেন। আমেরিকান সঙ্গীতশিল্পী পিঙ্কও দাবানলে ক্ষতিগ্রস্ত প্রাণীদের জন্য ৫ লাখ ডলার দিয়েছেন। নিজস্ব টুইটার একাউন্টে তিনি লেখেন, অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানলের ঘটনায় আমি গভীরভাবে দুঃখিত। নিজে সাহায্য করা ছাড়াও টুইটারে তার ৩২.২ মিলিয়ন ফলোয়ারের কাছে সাহায্যের আবেদন জানান তিনি।

সারাবাংলা/আরএফ/পিএম

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন