বিজ্ঞাপন

খুলনার ফ্রাইলিঙ্কের তোপে অসহায় হার সাব্বিরের টর্নেডোর

January 8, 2020 | 5:04 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু বিপিএলের ঢাকার শেষ পর্বের দ্বিতীয় দিনে মুখোমুখি খুলনা টাইগার্স এবং কুমিল্লা ওয়ারিয়র্স। আর দিনের প্রথম ম্যাচেই কুমিল্লাকে ৩৪ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। কুমিল্লার হয়ে টর্নেডো ইনিংস খেলেছেন তারকা ক্রিকেটার সাব্বির রহমান। তবে তাতেও শেষ রক্ষা হয়নি কুমিল্লার।

বিজ্ঞাপন

খুলনা টাইগার্সের দেওয়া ১৮০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতেই ১৪৫ রানে গুটিয়ে যায় কুমিল্লা আর তাতেই ৩৪ রানের জয় নিশ্চিত হয় মুশফিকুর রহিমের দলের।

  

কুমিল্লার হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করেন সাব্বির রহমান। তবে সাব্বিরকে সঙ্গ দিতে ব্যর্থ হন দলের বাকি ব্যাটসম্যানরা। ডেভিড মালান, সৌম্য সরকার কেউই নামের প্রতি সুবিচার করতে পারেননি। ব্যাট হাতে ১৭ বলে ২২ রান করে ফেরেন সৌম্য সরকার আর মাত্র এক রান করে ফিরতে হয়েছে ডেভিড মালানকে।

বিজ্ঞাপন

অন্যরা সাব্বিরকে সঙ্গ দিতে ব্যর্থ হলেও ইয়াসির আলী ঠিকই সঙ্গ দিয়েছিলেন সাব্বিরকে। ইয়াসির আর সাব্বির মিলে গড়েন ৪৮ রানের জুটি। দলীয় ১৩০ রানে আর ব্যক্তিগত ৩৯ বলে ৬২ রান করে সাব্বির ফিরলে তার দেখানো পথেই হাঁটেন ইয়াসির আলী (২৭)। তবে শেষ পর্যন্ত আর দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি কেউই।

খুলনার হয়ে পাঁচ উইকেট তুলে নিয়ে একাই কুমিল্লার ব্যাটিং লাইন আপ একাই গুঁড়িয়ে দেন রবি ফ্রাইলিঙ্ক। নিজের চার ওভারে মাত্র ১৬ রানের বিনিময়ে ৫ উইকেট নামের পাশে যুক্ত করেন। আর এছাড়া ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে দুটি উইকেট নেন শহিদুল ইসলাম। এছাড়াও ৩.২ ওভারে ১৮ রানের বিনিময়ে দুটি উইকেট নেন মোহাম্মদ আমির। আর একটি উইকেট নেন শফিউল ইসলাম।

বিজ্ঞাপন

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে জিতে খুলনা টাইগার্সকে ব্যাট করতে পাঠায় কুমিল্লা ওয়ারিয়র্স। ব্যাট করতে নেমে মিরাজ এবং নাজমুল শান্তর দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭১ রানের উদ্বোধনী জুটি পায় খুলনা।

২৯ বলে ৩৮ করে শান্তর বিদায়ে ভাঙে সেই জুটি। এরপর রাইলি রুশো উইকেটে এসে এগিয়ে নিয়ে যেতে থাকেন খুলনার রানের গাড়ি। সাথে ছিলেন তাঁর মিরাজ। কিন্তু দলীয় ৯৪ রানে মিরাজ সাজঘরে ফেরেন ডেভিড উইসির শিকার হয়ে।

মিরাজের বিদায় প্রভাব ফেলেনি খুলনা শিবিরে। উইকেট আগলে ধরে রেখে মুশফিককে সাথে নিয়ে কুমিল্লার বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন রাইলি রুশো। তুলে নেন অর্ধশতক। এই দুই জনের ঝড়ো ব্যাটে ভর করে ২ উইকেটের বিনিময়ে ১৭৯ রানের বড় পুঁজি পায় খুলনা। রুশো অপরাজিত থাকেন ৩৬ বলে ৭১ করে, আর মুশফিক ১৭ বলে ২৪ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন