বিজ্ঞাপন

এপিএ বাস্তবায়নে শিল্প মন্ত্রণালয়ে দ্বিতীয় ‘এসএমই ফাউন্ডেশন’

January 8, 2020 | 8:50 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ২০১৮-১৯ অর্থবছরে সরকারের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দফতর বা সংস্থাগুলোর মধ্যে দ্বিতীয় হয়েছে এসএমই ফাউন্ডেশন।

বিজ্ঞাপন

বুধবার (৮ জানুয়ারি) শিল্প মন্ত্রণালয়ের সভাকক্ষে গত অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি-এপিএ এবং শুদ্ধাচার পুরষ্কার প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজেন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি কর্মকাণ্ডে গতিশীলতা আনা, দক্ষতা বৃদ্ধি ও জবাবদিহিতা নিশ্চিতের লক্ষ্যে এবং সকল স্তরে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য ২০১৪-১৫ অর্থবছরে প্রথমবারের মতো বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করা হয়। গত ২০ জুন ২০১৮ তারিখে শিল্প মন্ত্রণালয়ের সাথে প্রথমবারের মত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করে এসএমই ফাউন্ডেশন। সেইসঙ্গে প্রথম বছরেই এপিএ বাস্তবায়নে দ্বিতীয় স্থান অর্জন করে এসএমই ফাউন্ডেশন। রূপকল্প ২০২১, টেকসই উন্নয়ন লক্ষ্য ও ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা, রূপকল্প ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২১০০-এ বিধৃত বিষয়সমূহ এবং নির্ধারিত লক্ষ্যমাত্রাসমূহ গুরুত্ব সহকারে বিবেচনা করে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি-এপিএ প্রণয়ন ও বাস্তবায়ন করে এসএমই ফাউন্ডেশন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেন, ‘দেশীয় সক্ষমতাকে কাজ লাগিয়ে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমণ্ডলে একটি মর্যাদাপূর্ণ অবস্থান তৈরি করেছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘প্রশাসক নয়, সেবকের ভূমকিায় থেকে জনগণের কল্যাণে সরকারি র্কমর্কতাদরে কাজ করতে হব।’

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন