বিজ্ঞাপন

মুজিবর্বষে চবি’র বছরব্যাপী কর্মসূচি

January 9, 2020 | 9:06 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয় কোর কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান।

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে প্রক্টর মনিরুল হাসান বলেন, চলতি বছরের ১লা মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর মাগফেরাত কামনা করে কোরআন খতম, অন্যান্য সম্প্রদায়ের ধর্মীয় রীতি অনুসারে মঙ্গলকামনা ও প্রার্থনা করা হবে।

এছাড়াও, অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘শিক্ষা দর্শন’ নিয়ে সেমিনার, রাজনৈতিক, কৃষি ও বিজ্ঞান দর্শন ভিত্তিক অনুষদ অনুসারে সেমিনার, গ্রন্থ প্রকাশনা, ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, ডকুমেন্টারি প্রদর্শন, দেয়ালিকা প্রকাশনা, কেক কাটা, শিশু সমাবেশ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পাপেট শো, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা, বইমেলা।

মুজিববর্ষ উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানের তারিখ অনুযায়ী অনুষ্ঠানমালা পূর্ণাঙ্গভাবে জানুয়ারির ১২ তারিখ ঘোষণা করা হবে। এলক্ষে গঠিত ইভেন্টস কমিটি কাজ শুরু করেছে।

বিজ্ঞাপন

মুজিববর্ষের আয়োজন সম্পর্কে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বর্তমান তরুণ প্রজন্মের মধ্যে বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও গৌরবময় অবদান তুলে ধরতে আমাদের এই বছরব্যাপী অনুষ্ঠান আয়োজন।

সারাবাংলা/সিসি/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন