বিজ্ঞাপন

ঢাকা উত্তরে ১২৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

January 9, 2020 | 9:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ১২৩ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় তিনি এ তথ্য জানান। রিটার্নিং কর্মকর্তা জানান, উত্তর সিটিতে সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণত ওর্য়াডে ১১১ জনসহ মোট ১২৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। তবে মেয়র পদে কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।

আবুল কাসেম বলেন, ‘বর্তমানে উত্তরের সিটি নির্বাচনে মেয়র পদে ছয়জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫১ এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৭ জনসহ তিন পদে ৩৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।’

তিনি আরও বলেন, ‘বৈধ প্রার্থীদের আগামীকাল (বৃহস্পতিবার) প্রতীক বরাদ্দ করব। এরপর থেকে তারা প্রচারণা চালাতে পারবেন। তারা যেন আচরণবিধি মেনে চলেন। যদি কেউ আচরণ বিধি মেনে না চলে তবে আইন অনুযায়ী ব্যবস্থা নেব। নির্বাচন উৎসব- এটি যেন সংঘর্ষে রূপ না নেয়, সে জন্য আমরা বদ্ধপরিকর।

বিজ্ঞাপন

উত্তর সিটির মেয়র প্রার্থীরা হলেন- বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের আতিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

আগামী ৩০ ডিসেম্বর ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন