বিজ্ঞাপন

নির্বাচনী প্রচারে বিএনপির ২ মেয়রপ্রার্থী

January 10, 2020 | 7:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন নির্বাচনী প্রচার শুরু করেছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে নির্বাচনী প্রচার‍ শুরু করেন ইশরাক এবং উত্তরা থেকে তাবিথ আউয়াল।

বায়তুল মোকাররমের সামনে ইশরাক হোসেনকে পরিচয় করিয়ে দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র নির্বাচনে প্রচারের প্রথম দিনে আমরা বিএনপির পক্ষ থেকে মেয়র পদে মনোনয়ন দিয়েছি বীর মুক্তিযোদ্ধা সাবেক মেয়র সাবেক মন্ত্রী সাদেক হোসেনের বড় ছেলে তরুণ নেতা ইশরাক হোসেনকে।’

তিনি বলেন, ‘নির্বাচনকে গণতন্ত্র ও দেশনেত্রীর মুক্তির জন্য আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। ইশরাক হোসেনকে সামনে নিয়ে আমরা সেই আন্দোলন শুরু করলাম। আজ থেকে আমাদের নতুন আন্দোলন শুরু হলো। এই আন্দোলন গণতন্ত্রকে মুক্ত করার আন্দোলন, জনগণকে মুক্ত করবার আন্দোলন, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবার আন্দোলন। এই আন্দোলনে আমাদের মার্কা ধানের শীষ।’

বিজ্ঞাপন

দেশবাসীর কাছে দোয়া চেয়ে ইশরাক হোসেন বলেন, ‘আমি ধানের শীষের প্রার্থী। বিএনপি মনোনীত প্রার্থী। আপনারা আমার জন্যে দোয়া করবেন। আমরা যে আন্দোলন সংগ্রাম শুরু করেছি, সেটা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন, গণতন্ত্রকে মুক্ত করার আন্দোলন। ইনশাল্লাহ আমরা বিজয়ী হয়ে ঘরে ফিরব।’

পরে মিছিল সহকারে দলীয় নেতাকর্মীরা বাইতুল মোকাররম থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হেয় দৈনিক বাংলা মোড়ে দিকে যায়। এসময় তারা লিফলিট বিতরণ করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুলসহ দলীয় নেতাকর্মীরা।

এর আগে সকাল ১০টায় দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার পর ইশরাক হোসেন জুরাইনে তার পিতা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন। সেখানে তিনি ফাতেহা পাঠ করেন।

বিজ্ঞাপন

এদিকে সকাল ৯টায় রাজধানীর শেরে বাংলানগরের নির্বাচন কমিশন কার্যালয় থেকে মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রতীক সংগ্রহ করেন তার প্রতিনিধি। পরে তাবিথ আউয়াল রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ১ নম্বর রোডের জামে মসজিদে জুমার নামাজ আদায় করে নির্বাচনী প্রচার শুরু করেন। ১ নম্বর রোড হয়ে রবীন্দ্র স্মরণী কাবাব ফ্যাক্টরির মোড় হয়ে লেক ড্রাইভ রোডে প্রচার চালান তাবিথ আউয়াল।

এরপর বাংলাদেশ মেডিক্যাল থেকে ১১ ও ১৩ এর চৌরাস্তা হয়ে ১০ নম্বর সেক্টরের ব্রিজ পর্যন্ত গণসংযোগ চালান ধানের শীষ প্রার্থী তাবিথ। সেখান থেকে ১০ নম্বর সেক্টর মসজিদ হয়ে বেড়ি বাঁধের পাশ দিয়ে আইইউবিটির সামনে দিয়ে প্রচার চালান তিনি। পরে রানাভোলা মোস্তফা মেম্বারের বাড়ির পাশ দিয়ে ইউনিয়ন পরিষদ হয়ে কামারপাড়া হয়ে নয়ানগর মাদ্রাসায় মাগরিবের নামাজ আদায় করেন তাবিথ। নির্বাচনী প্রচারের প্রথম দিন তাবিথের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা।

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন