বিজ্ঞাপন

রাজধানীতে ধর্ষণ: ২৪ ঘণ্টায় ওসিসিতে ভর্তি ৪ নারী-শিশু

January 11, 2020 | 5:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শুক্রবার ভোর থেকে শনিবার ভোর পর্যন্ত এই ২৪ ঘণ্টায় রাজধানীতে ধর্ষণের শিকার চারজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি হয়েছেন। এদের মধ্যে দুইজনের স্বাস্থ্য পরীক্ষায় প্রাথমিকভাবে ভাবে ধর্ষণের আলামত পাওয়া গেছে।

বিজ্ঞাপন

শনিবার (১১জানুয়ারী) ধর্ষণের ঘটনায় ওসিসিতে ভর্তি ভিকটিমদের সম্পর্কে এসব তথ্য জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেরর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন।

পরিচালক বলেন, কামরাঙ্গীরচর ও সবুজবাগের ঘটনায় দুই শিশুর ধর্ষণের আলামত পাওয়া গেছে। একাধিক ব্যক্তি জড়িত কিনা ডিএন পরীক্ষার পর জানা যাবে। তবে তাদের শারীরিক অবস্থা এখন কিছুটা ভাল বলে তিনি জানান।

তিনি বলেন, এটা সামাজিক অবক্ষয়। শিশু আর  প্রতিবন্ধী নারীরাই এখন ধর্ষণের শিকার হচ্ছে বেশী। এটা রোধ করতে এখনই নানা মুখী প্রচেষ্টা নেওয়া দরকার।

বিজ্ঞাপন

শুক্রবার রাতে রাজধানীর রামপুরায় একই ব্যক্তির দ্বারা দুই কর্মজীবী নারী ধর্ষণের শিকার হন। শনিবার  ভোরে দুজনকে ঢামেক  ওসিসিতে ভর্তি করা হয়। রামপুরা থানার (এসআই) আক্তারুজ্জামান মুন্সি জানান, মেয়ে দুইটির একজনের বয়স (১৯) আরেকজনের বয়স (১৮)। এ ঘটনায় পুলিশ মুশফিকুল আলম (৩৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

গত  ৯ জানুয়ারি রাতে  কামরাঙ্গীরচর এলাকায় ধর্ষণের শিকার হয় (১৩) বছরের এক কিশোরী। ১০জানুয়ারী ভোরে তাকে ওসিসিতে  হাসপাতালের ওসিসিতে ভর্তি করে। ওই রাতেই ভাটারা এলাকায় ধর্ষণের শিকার হয় (১২) বছরের এক শিশু। শনিবার ভোরে তাকেও ওসিসিতে ভর্তি করেন পরিবারের সদস্যরা।

এর আগে ১ জানুয়ারি সবুজবাগে ধর্ষণের শিকার হয় এক শিশু। গেল  ৪ জানুয়ারি শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিসি সেন্টারে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/জেডএফ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন