বিজ্ঞাপন

ময়দান-এ আছেন অজয়!

January 11, 2020 | 4:18 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ঐতিহাসিক ড্রামা ধাঁচের বায়োপিক ছবি তানাজি মুক্তি পেলো মাত্র। এরমধ্যেই নতুন খবর। আরও দুটি বায়োপিক ছবি করছেন  অজয় দেবগন। ছবি দুটির একটি হচ্ছে আগেই ঘোষণা দেয়া ভুজ- দ্য প্রাইড অব ইন্ডিয়া। দ্বিতীয় ছবির নাম- ময়দান।

বিজ্ঞাপন

ময়দান ছবিতে অজয় দেবগন ভারতের সাবেক ফুটবল কোচ সৈয়দ আব্দুল রহিমের চরিত্রে অভিনয় করছেন। আব্দুর রহিম ১৯৫১ ও ৬২ সালে এশিয়া গেমসে ভারতকে জয় এনে দিয়েছিলেন।

এ সিনেমার জন্য সম্প্রতি কলকাতা গিয়েছিলেন অজয় দেবগন। সেখানে অজয় দেবগন অকপট স্বীকার করেছেন যে, ভারতের ক্রীড়া জগতের এই মহানায়কের বিষয়ে তিনি আদতে কিছুই জানতেন না। যেমনটি জানতেন না বীর যোদ্ধা তানাজি সম্পর্কে। সিনেমাটি করতে গিয়েই রহিম সম্পর্কে জেনেছেন অজয়। আর অসাধারন এই ফুটবল কোচ সম্পর্কে যতই জেনেছেন ততই মুগ্ধ হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে অজয় বলেন, সৈয়দ আব্দুর রহিমের বীরত্বগাথা দুনিয়াকে জানাতে আমি মুখিয়ে আছি। আমার জন্য এটা অনেক বড় ব্যাপার যে এরকম একজন মহান ব্যাক্তির গল্প আমার অভিনয়ে মানুষ জানতে পারবে।

কলকাতা ভ্রমণের সময় ভারতীয় জাতীয় দলের সাবেক ফুটবলার পিকে ব্যানার্জির সঙ্গেও দেখা করেছেন অজয়। পিকে ব্যানার্জি সৈয়দ আব্দুর রহিমের অধীনে জাতীয় দলের হয়ে ফুটবল খেলেছিলেন।

ময়দান সিনেমাটি ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের গল্প নিয়ে নির্মিত। ওই সময়ের তারকা কোচ সৈয়দ আব্দুল রহিমের চরিত্রে অভিনয় করবেন অজয়।

জি স্টুডিও, বনি কাপুর, আকাশ চাওয়াল এবং অরুনাভ জয় সেনগুপ্তের প্রযোজনায় নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন অমিত শর্মা।

সারাবাংলা/আইই/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন