বিজ্ঞাপন

নিউইয়র্কে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

January 12, 2020 | 9:31 am

 

সাখাওয়াত হোসেন সেলিম, নিউইয়র্ক থেকে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে শহরের ম্যানহাটানের টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন ও জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসীসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা শুক্রবার (১০ জানুয়ারি) স্থানীয় সময় রাত ১১টায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও ‘মুজিববর্ষ’র ক্ষণগণনা শুরু উৎসবে যোগ দেন।

বিজ্ঞাপন

এসময় বঙ্গবন্ধুর ছবি সম্বলিত বর্ণিল ব্যানার, পোস্টর, প্ল্যাকার্ড ইত্যাদি হাতে নিয়ে নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয়ে ওঠে টাইমস স্কয়ার এলাকা। উৎসুক বিদেশীরাও অনুষ্ঠানস্থলে এসে জড়ো হন।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চারনেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিজ্ঞাপন

সাবেক ছাত্রনেতা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং যুবলীগ নেতা জামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, আওয়ামী লীগ নেতা আবদুল হামিদ, আবদুল মুহিত, দুরুদ মিয়া রনেল, মইদুর লস্কর জুয়েল, যুবলীগ নেতা ইফজাল চৌধুরী, রেজা আবদুল্লাহ স্বপন, জামাল আহমেদ, জাসদ নেতা নূরে আলম জিকু, কমিউনিটি এক্টিভিস্ট এস আর লিংকন, শারমিন তানিয়া, মাকসুদা আহমেদ, এম বি তুষার প্রমুখ।

বক্তারা বলেন, ১০ জানুয়ারি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় পূর্ণতা পায়।

তারা বলেন, ইতিমধ্যেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ সময়কালকে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করা হয়েছে। বাংলাদেশে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই মুজিববর্ষ উদযাপিত হবে। এ প্রবাসেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মুজিববর্ষ উদযাপনের নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

বক্তারা বলেন, মুজিববর্ষ শুধু আনুষ্ঠানিকতাই নয়, এটি একটি দর্শন। এই দর্শন ধারণ করে আমরা প্রবাস থেকেও একযোগে কাজ করবো।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


সারাবাংলা/আইই

Advertisement
বিজ্ঞাপন

Tags:

 
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন