বিজ্ঞাপন

শুরু হয়েছে শৈত্যপ্রবাহ, রাতে তাপমাত্রা কমবে আরও

January 12, 2020 | 11:44 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশের কিছু অঞ্চলে শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। রোববার (১২ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে, ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞাপন

এছাড়া ঈশ্বরদী এবং চুয়াডাঙ্গায় নেমেছে তাপমাত্রার পারদ। এই দুই অঞ্চলে দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়ায় ছিল ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস প্রসঙ্গে জানতে চাইলে আবহাওয়াবিদ ওমর ফারুক সারাবাংলাকে বলেন, সারাদেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। তবে রাতে তাপমাত্রা কিছুটা কমে যেতে পারে। দেশের কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও বিকেল পর্যন্ত কুয়াচ্ছন্ন হয়ে থাকতে পারে। সূর্যের দেখা মিলবে না বলে ওই এলাকাগুলোতে ঠান্ডা বেশি অনুভূত হবে।

বিজ্ঞাপন

রাতে তাপমাত্রা আরও কমে গেলে রাজশাহী, বদলগাছী, দিনাজপুর, রংপুর, ডিমলা, যশোর, কুমারখালী এবং বগুড়ায় মৃদু শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়তে পারে।

এদিন রাজশাহী ও বদলগাছীতে তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, দিনাজপুরে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, রংপুর ও ডিমলায় ১১ ডিগ্রি সেলসিয়াস, যশোরে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, কুমারখালীতে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং বগুড়ায় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

বিজ্ঞাপন

রাজধানী ঢাকায় তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর বলছে, আজ ঢাকায় উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। এতে বাড়বে ঠান্ডার অনুভূতি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সারাবাংলা/এটি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন