বিজ্ঞাপন

১৮ জানুয়ারি টুঙ্গিপাড়া যাচ্ছেন আ’লীগ নেতারা

January 12, 2020 | 1:06 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে গঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের নেতারা আগামী ১৮ জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন।

বিজ্ঞাপন

সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন তারা। অনুষ্ঠিত হবে মিলাদ ও দোয়া মাহফিল। এরপরে তারা যৌথসভায় অংশ নেবেন।

রোববার (১২ জানুয়ারি) সকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

এর আগে দলের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ৬ মার্চের মধ্যে সারাদেশে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো নবায়ণ করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত ৩ জানুয়ারি এই কর্মসূচি স্থগিত করা হয়েছিল। ১৮ জানুয়ারি সকাল ৭টায় জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টার থেকে আমরা বাসে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করবো। কর্মসূচি শেষে ওইদিনই ঢাকায় ফিরে আসব।

সংবাদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, সাখাওয়াত হোসেন শফিক, শফিকুল আলম নাদেল, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থ সম্পাদক আয়েশা ওয়াসিকা খান, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজী।

গত ২৬ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাতটি পদ বাদ রেখে দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২১ ডিসেম্বর দলের কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৪২টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছিল। ওই দিন নবমবারের মতো দলের সভাপতির দায়িত্ব দেওয়া হয় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবং দ্বিতীয় মেয়াদে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

পরবর্তীতে সাংগঠনিক সম্পাদক পদে সাখাওয়াত হোসেন শফিক এবং কোষাধক্ষ্য পদে এইচ এন আশিকুর রহমানের নাম ঘোষণা করা হয়। এখনো শিল্প ও বাণিজ্য এবং ধর্ম সম্পাদকসহ তিনটি কার্যনির্বাহী সদস্য পদ ফাঁকা রয়েছে।

সারাবাংলা/এনআর/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন