বিজ্ঞাপন

আবার আসছেন রস টার্নার

January 12, 2020 | 10:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা:বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে দীর্ঘ মেয়াদে নানা পরিকল্পনা নিয়ে চুক্তিভিত্তিক কাজ করার বিষয়ে অস্ট্রেলিয়ান পরামর্শক রস টার্নারের সাথে আলোচনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। সেই আলোচনার ধারাবাহিকতায় অজি রস বিসিবিকে বেশ কয়েকটি প্রস্তাব দিয়েছেন যা বাংলাদেশ ক্রিকেট বোর্ড গ্রহণ করেছে। তার সেই প্রস্তাবের আলোকেই এদেশের ক্রিকেটের উৎকর্ষতা সাধনে তিন বছরের পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রস্তাবের মেয়াদ চলতি বছর থেকে শুরু করে ২০২২ সাল পর্যন্ত। এই তিন বছরে রস টার্নার বাংলাদেশ ক্রিকেটের কোচ, আম্পায়ার ও কিউরেটরদের মান উন্নয়নে কাজ করবে। সঙ্গে থাকছে ডিজিটাল ডাটাবেইজ প্রশিক্ষণও।

রোববার (১২ জানুয়ারি) বিসিবির কার্যনির্বাহী কমিটির সভা শেষে তিনি একথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘বিসিবি ২০২০-২০২২ পর্যন্ত পদক্ষেপ নিচ্ছে। আমাদের ক্রিকেট এখন যে পরিস্থিতিতে এসেছে আরেকটু উন্নতি করতে গেলে আমাদের কি কি করতে হবে… আপনারা জানেন যে আমরা একজন পরামর্শক নিয়োগ করেছিলাম রস টার্নার। তার একটা প্রস্তাব ছিল আমাদের এখানে এই বোর্ড সভায় সেটা অনুমোদন দিলাম। সে বাংলাদেশে তিন বছরের প্রশিক্ষণ কর্মসূচি করাবে। এই বছর থেকেই শুরু করবে। গুরুত্ব দেওয়া হবে আম্পায়ার ও কোচ ও কিউরেটরদের মান বৃদ্ধি করার জন্য এর সাথে শিক্ষা বিষয়ক কার্যক্রমের ব্যবস্থা করা হবে। এর সাথে সাথে ডিজিটাল ডাটাবেইজ ও রিসোর্সেস যা আছে এগুলোর ওপরে টানা তিন বছর ধরে প্রশিক্ষণ হবে। যা কিনা এই বছর খুব শিগগিরিই শুরু হয়ে যাবে।

বিজ্ঞাপন

লাল সবুজের ক্রিকেট নিয়ে কাজ করতে আগেও একবার বাংলাদেশে এসেছেন রস টার্নার। সেবার কাজ করেছেন বিসিবির একাডেমির কোচ হিসেবে।

সারাবাংলা/এমআরএফ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন