বিজ্ঞাপন

অন্তসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

January 13, 2020 | 6:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

 

বিজ্ঞাপন

ঢাকা: নোয়াখালীর যৌতুক না পেয়ে  অন্তসত্ত্বা স্ত্রীকে হত্যা মামলায় স্বামী আমিরুল ইসলামকে (রাশেদ উদ্দিন) বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

সোমবার (১৩ জানুয়ারি) বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী মনিরুজ্জামান রুবেল ও মো. মহিব উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো.আমিনুল ইসলাম,সহকারি অ্যাটর্নি জেনারেল মোসা. শোভানা বানু, সামসনু নাহার লাইজু ও ফারহানা আফরুজ রুনা।

বিজ্ঞাপন

গৃহবুধ আছমিনা বেগমকে হত্যার দায়ে তার স্বামী আমিরুল ইসলাম ওরফে রাশেদ উদ্দিনকে মৃত্যুদণ্ড দিয়ে ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর রায় দেন নোয়াখালী নারী ও শিশু নির‌্যাতন দমন ট্রাইব্যুনাল।

রায়ে এ মামলা বাকী তিন আসামিকে খালাস দেন আদালত।

পরে মামলাটি ডেথ রেফারেন্স হিসেবে হাইকোর্টে আসে। হাইকোর্ট উভয়পক্ষের শুনানি শেষে বিচারিক আদালতের দেওয়া রায় বহাল রাখেন আদালত।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়,২০১০ সালের ২৩ আগস্ট রাতে নোয়াখালীর হাতিয়া থানার সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা গ্রামের গৃহবুধ আছমিনা বেগমকে হত্যার অভিযোগে স্বামীসহ চারজনকে আসামি করে মামলা করে গৃহবধুর বাবা মোজাম্মেল হোসেন।

মামলায় আছমিনার স্বামী রাশেদ উদ্দিনসহ শ্বশুর নুরুল ইসলাম চৌকিদার (৫০), বোন জামাই সামসুদ্দিন (৩৮)ও প্রতিবেশি সামসুদ্দিনকে আসামি করা হয়।

অভিযোগে বলা হয়, যৌতুক না পেয়ে  স্বামী অন্তসত্ত্বা আছমিনাকে হত্যা করে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে। ইতোপূর্বেও কয়েকবার তাকে যৌতুকের জন্য নির্যাতন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেডকে/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন