বিজ্ঞাপন

ভালভার্দেকে বহিষ্কার, মেসিদের নতুন কোচ সেতিয়ান

January 14, 2020 | 5:08 am

স্পোর্টস ডেস্ক

গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেমি থেকে বার্সা বিদায় নেয়ার পরপরই কোচ আর্নেস্তো ভালভার্দেকে বহিষ্কারের গুঞ্জন উঠেছিল। এই মৌসুমে ‘বোনাস জীবনই’ পান ভালভার্দে। লুইস এনরিকে যাওয়ার পর ২০১৭ সালে দায়িত্ব নেয়ার আরেকবার নতুন সুযোগকে কাজে লাগাতে পারেনি স্প্যানিশ এই কোচ। প্রথম শিরোপাটাই হাতছাড়া করেছেন সেমি থেকে বিদায় নিয়েই। যে কারণে আসনটাই হারাতে হয়েছে তাকে।

বিজ্ঞাপন

ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে বিদায় নিয়েছে আর্নেস্তো ভালভার্দে। তার জায়গায় স্থলাভিষিক্ত হচ্ছে আরেক স্প্যানিশ কোচের। নতুন এই কোচের নাম কুইক সেতিয়ান। মেসি-গ্রিজম্যানদের দায়িত্ব পেতে চলেছেন লাস পালমাস-রিয়াল বেটিস-লেভান্তের সাবেক এই কোচ।

দিনব্যাপী নানান ঘটনায় শিরোনামে থেকে আজ বাংলাদেশ সময় ভোর সাড়ে চারটার দিকে অফিসিয়ালি দুই কোচের তথ্য নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

ভালভার্দেকে বিদায় বলে বার্সার টুইট, ফার্স্ট টিমের কোচ হিসেবে এফসি বার্সেলোনা ও আর্নেস্তো ভালভার্দের মধ্যকার চুক্তি শেষ হয়েছে। সবকিছুর জন্য ধন্যবাদ আর্নেস্তো। ভবিষ্যতের জন্য শুভকামনা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভালভার্দেকে উল্লেখ করে এই টুইটের ১৫ মিনিট পর নতুন কোচ হিসেবে কুইক সেতিয়েনের নাম ঘোষণা দিয়েছে বার্সা। স্প্যানিশ এই কোচের সঙ্গে প্রায় আড়াই বছরের চুক্তি সেড়েছে লাল-হলুদরা। চুক্তি হয়েছে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত।

সবশেষ স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-২ গোলে পরাজয়ের পর থেকে ভালভার্দের ভবিষ্যত নিয়ে চূড়ান্তভাবে শঙ্কা দেখা দেয়। লা লিগাতে শীর্ষে থাকলেও সমান ৪০ পয়েন্ট নিয়ে সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ২০১৭ সালে ক্যাম্প ন্যুতে যোগ দেবার পর একবারও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দিতে পারেননি ভালভার্দে। যে কারণে ৫৫ বছর বয়সী ভালভার্দেকে নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। মাঝে সাবেক কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্দেজকে কোচ হওয়ার প্রস্তাব দেয় বার্সা। প্রস্তাব ফিরিয়ে দিলে ভালভার্দের বিকল্প খুঁজতে থাকে স্প্যানিশ জায়ান্টরা। আজ চূড়ান্তভাবে তার বহিষ্কারের সিদ্ধান্ত আসে। লাস পালমাস, লেভান্তের কোচ হিসেবে দায়িত্ব পালন করা সেতিয়ানকে মেসিদের কোচিংয়ের দায়িত্ব দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

সারাবাংলা/জেআর/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন