বিজ্ঞাপন

জয়পুরহাটে জেঁকে বসেছে শীত

January 14, 2020 | 11:19 am

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

জয়পুরহাট: নতুন করে শীত জেঁকে বসেছে জয়পুরহাটে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল থেকে সূর্যের দেখা নেই। কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়েছে গোটা জেলা। নতুন করে শীতের প্রকোপে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

বিজ্ঞাপন

প্রচণ্ড শীত এবং ঘন কুয়াশায় বীজতলা ও আলু ফসল নিয়ে শঙ্কায় দিন কাটছে কৃষকদের। কুয়াশার কারণে বীজতলা পলিথিন দিয়ে ঢেকে দিয়েও রক্ষা হচ্ছে না। বিবর্ণ হয়ে মরে যাচ্ছে বীজতলা। আবার রোগের আক্রমণ থেকে রক্ষা পেতে কৃষকরা আগাম ছত্রাকনাশক স্প্রে করলেও ঘন কুয়াশার কারণে আলুক্ষেত নিয়ে শঙ্কা কাটছে না কৃষকদের।

এদিকে শীত নিবারণের জন্য দরিদ্র ও ছিন্নমূল মানুষদের মাঝে সরকারি ও বেসরকারিভাবে কম্বল বিতরণ করছে বিভিন্ন সংগঠন। এরই মধ্যে আক্কেলপুর উপজেলায় প্রশাসনের পাশাপাশি রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শীতার্তদের মাঝে দশ হাজার কম্বল বিতরণ করেছেন। একইভাবে জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমানও পৌর এলাকার দরিদ্রদের মাঝে দশ হাজার কম্বল বিতরণ করেছেন।


এছাড়া অন্যান্য উপজেলাগুলোতেও প্রায় প্রতিদিনই সরকারি ও বেসরকারি উদ্যোগে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘গত তিনদিন থেকে জেলায় নতুন করে শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। শীতের কারণে সরকারি ও বেসরকারি উদ্যোগে গত কয়েকদিনে প্রায় ৭০ হাজারেরও বেশি কম্বল বিতরণ করা হয়েছে’।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন