শনিবার ২৫ জানুয়ারি, ২০২০ ইং

সুপার কাপ জিতে রিয়ালের আয় ১১৩ কোটি টাকা

জানুয়ারি ১৪, ২০২০ | ৫:২৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ সুপার কাপের টুর্নামেন্টে খেলারই কথা ছিলো না রিয়াল মাদ্রিদের। আর সেই টুর্নামেন্টে অংশগ্রহণ করে চ্যাম্পয়িনও বনে গেছে লস ব্ল্যাঙ্কোসরা। আর সেই সঙ্গে ভারি করেছে পকেটও। সৌদি আরবে আয়োজিত স্প্যানিশ সুপার কাপ জয়ে এবার রিয়াল মাদ্রিদ পকেটে পুরেছে ১১৩ কোটি ২৪ লাখ টাকারও বেশি।

বিজ্ঞাপন

স্প্যানিশ সুপার কাপের নতুন নিয়ম অনুযায়ী চার দল অংশগ্রহণ করে এবার। আর সেই সঙ্গে প্রথমবারের মতো এই টুর্নামেন্ট আয়োজিত হয় সৌদি আরবে। আর স্পেনের বাইরে প্রথমবারের মতো এই টুর্নামেন্ট আয়োজনের পেছনের সব থেকে বড় কারণও ছিলো অর্থনৈতিক লাভ।

এবারের স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয়ের কারণে রিয়াল মাদ্রিদ পকেটে পুরেছে মোট ১২ মিলিয়ন ইউরো। সৌদি আরবে এই টুর্নামেন্ট আয়োজনের কারণে সুপার কাপের ইতিহাসের সর্বোচ্চ পরিমাণ প্রাইজমানি ঘোষণা করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে এখন পর্যন্ত স্প্যানিশ সুপার কাপ আর উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে রিয়াল মাদ্রিদের আয় হয়েছে ৪৭ মিলিয়ন ইউরো। যার মধ্যে ১২ মিলিয়ন এসেছে সুপার কাপ জয়ের কারণে। আর বাকী ৩৫ মিলিয়ন এসেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে। উয়েফা চ্যাম্পিয়নস লিগে অংশ গ্রহণের কারণে রিয়াল মাদ্রিদ পেয়েছে ১৫ মিলিয়ন, ১০ মিলিয়ন ইউরো এসেছে রাউন্ড অব-১৬'তে জায়গা করে নেওয়ায়। আর বাকী ১০ মিলিয়ন ইউরো এসেছে গ্রুপ পর্বে তিন জয় আর দুই ড্র'য়ের কারণে।

সুপার কাপের শিরোপা জয়ে ক্লাব যেমন লাভবান হয়েছে ঠিক তেমনই লাভের মুখ দেখেছে রিয়ালের খেলোয়াড়রাও। সুপার কাপের শিরোপা জেতায় রিয়ালের প্রত্যেক ফুটবলার ১ লাখ ৫০ হাজার ইউরো করে বোনাস পাচ্ছেন।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন