বিজ্ঞাপন

আশুলিয়ায় রহস্যজনক বিস্ফোরণ, দুই পোশাক শ্রমিক দগ্ধ

January 14, 2020 | 7:32 pm

লোকাল করেসপন্ডেন্ট

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি চারতলা বাড়িতে রহস্যজনক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে স্থানীয় পোশাক কারখানা সিলভার অ্যাপারেলসের দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। এরা হলেন— জুলহাস (৩২) ও শাহীনুর (২৭)। মঙ্গলবার (১৪ জানুয়ারি) গভীর রাতে ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকার এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, চারতলা ভবনটির দু’জন মালিক রয়েছেন। ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী ও খলিলুর রহমান। তাদের কাছ থেকে দুই পোশাক কারখানার তিনজন শ্রমিক বাসা ভাড়া নিয়েছিলেন। গত রাতে জুলহাস এবং শাহীনুর প্রথমে বাসায় ফেরেন। এর কিছুক্ষণ পরে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে দেয়ালের কিছু অংশ ভেঙে পড়ে এবং ভবনের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দেয়। আমরা ভেতরে গিয়ে দুই শ্রমিককে দগ্ধ অবস্থায় পাই।

এক প্রশ্নের জবাবে স্থানীয়রা জানান, ঘরের ভেতরে কোনো গ্যাস সিলিন্ডার এবং গ্যাসের পাইপ লাইন ছিল না। দগ্ধ দু’জনকে উদ্ধার করে প্রথমে স্থানীয় পিএমকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটিতে নেওয়া হয়।

বিজ্ঞাপন

হাসপাতাল সূত্র জানিয়েছেন, জুলহাসের শরীরের ১৪ শতাংশ এবং শাহীনুরের শরীরের ৫০ শতাংশ ঝলসে গেছে। তবে এ বিষয়ে কথা বলতে রাজি হননি ইউপি সদস্য মোহাম্মদ আলী। মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, ‘আমি এলাকার বাইরে আছি, পরে কথা বলবো।’

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) ওয়াহিদ বলেন, বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানানো হয়েছে, ঘরটিতে বোমা বিস্ফোরণ হয়েছে কি না তারা পরীক্ষা করে জানাবেন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন