শনিবার ১৮ জানুয়ারি, ২০২০ ইং

আতিকুলের নির্বাচনিসভায় এমপি সাদেক, বললেন আচরণবিধি ভাঙেননি

জানুয়ারি ১৪, ২০২০ | ৭:২৯ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকার আগারগাঁওয়ের শতদল কমপ্লেক্স মাঠে নির্বাচনি সভার মাধ্যমে বেলা ১১টার দিকে প্রচার শুরু করার কথা ছিল আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামের। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেখানে নির্ধারিত সময়ে তিনি পৌঁছাতে পারেননি। তবে ওই সময় সেখানে উপস্থিত থাকতে দেখা যায় ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খানকে। এ সময় তিনি সেখানে উপস্থিত থাকলেও নির্বাচনি আচরণবিধি ভাঙেননি বলে জানান এই সংসদ সদস্য।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ের শতদল কমপ্লেক্স মাঠে এই তিনি এ কথা বলেন। এদিন সকালে প্রথমে এই সংসদ সদস্যকে দেখা যায় নির্বাচনী জনসভার মঞ্চে বসে থাকতে। পরে অবশ্য তিনি সেখান থেকে চলে যান।

নির্বাচনি আচরণবিধি অনুযায়ী সংসদ সদস্য সিটি করপোরেশনের নির্বাচনে প্রার্থীর পক্ষে প্রচার চালাতে বা নির্বাচনের কোনো কাজে যুক্ত থাকতে পারবেন না। এই বিষয়ে প্রশ্ন করা হলে সংসদ সদস্য সাদেক খান বলেন, ‘আমি এমনিতেই এসেছি, কোনো নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার জন্য নয়। কোনো নির্বাচনী প্রচারে অংশ নেব না।‘ এর কিছুক্ষণ পরেই তিনি সেখান থেকে চলে যান।

বিজ্ঞাপন

এ বিষয়ে মেয়রপ্রার্থী আতিকুল ইসলামকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘আমি এখানে আসার পরে কোনো সংসদ সদস্যকে কি কেউ দেখেছেন? আমি দেখিনি। বাস্তবতা হলো- এটা উনার সংসদ নির্বাচনি এলাকা। এখানে অন্য কোনো কাজে উনি আসতেই পারেন। উনার এলাকায় উনি ঘুরতেই পারেন। তবে নির্বাচনি প্রচারণায় তিনি যে অংশ নেননি সেটা তো আপনারাই দেখেছেন।’

সারাবাংলা/এসবি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন