বিজ্ঞাপন

সারওয়ার আলীকে হত্যাচেষ্টা: আসামি দোষ স্বীকার

January 14, 2020 | 11:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী ও তার পরিবারের সদস্যদের হত্যাচেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় আসামি মোহাম্মদ ফরহাদ আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে মামলাটির তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই (নিরস্ত্র) সুকান্ত সাহা আসামিকে আদালতে হাজির করেন। এরপর আসামি ফরহাদ স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন এ তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী তার জবানবন্দি রেকর্ড করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) ভোর ৬টায় সময় ফারহাদকে উত্তরা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ফরহাদের বাড়ি নেত্রকোনার কলমাকান্দা। এর আগে, গত ১০ জানুয়ারি সারওয়ার আলীর বাড়ির দারোয়ান হাসান ও গাড়িচালক হাফিজুল ইসলাম দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। বর্তমানে তারাও কারাগারে রয়েছেন।

বিজ্ঞাপন

ফরহাদকে গ্রেফতারের পর পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার বশির আহমেদ জানান, ফরহাদকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, এ ঘটনায় জড়িত সাত জন। এর মধ্যে মূল পরিকল্পনাকারী ডা. সারওয়ার আলীর স্ত্রীর সাবেক গাড়িচালক নাজমুল। গত ৫ জানুয়ারি রাত সাড়ে ১০টার দিকে ড. সারওয়ার আলীকে হত্যার উদ্দেশে দুই দুষ্কৃতিকারী তার উত্তরার বাসভবনে প্রবেশ করে। তারা সারওয়ার আলীকে আঘাত করতে না পারলেও এ ঘটনায় আহত হয়েছেন তার স্ত্রী মাখদুমা নার্গিস, তাদের মেয়ে সায়মা আলী ও জামাতা হুমায়ুন কবির ও দুই প্রতিবেশী।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন