বিজ্ঞাপন

স্টার সিনেপ্লেক্সে আবারও একসঙ্গে দুই হলিউডি ছবি

January 15, 2020 | 5:26 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বছরের শুরুতেই পরপর দুই সপ্তাহে একসঙ্গে দু’টি করে হলিউডের ছবি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। আগামী ১৭ জানুয়ারি মুক্তি পাবে ‘ব্যাড বয়েজ’ সিরিজের ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ আর অন্যটি রবার্ট ডাউনি জুনিয়র অভিনীত ‘ডুলিটল’। আন্তর্জাতিক মুক্তির দিনেই ছবিগুলো মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স।

বিজ্ঞাপন

হলিউডের জনপ্রিয় মুভি সিরিজের প্রথম ছবি ‘ব্যাড বয়েজ’ মুক্তি পেয়েছিল ১৯৯৫ সালে। ছবিটি সেসময় বেশ সাড়া জাগিয়েছিলো। পরের ছবি ‘ব্যাড বয়েজ টু’ মুক্তি পায় ২০০৩ সালে। সেটিও দর্শকদের মন জয় করে। যার ফলে দর্শকরা অপেক্ষায় ছিলেন পরের কিস্তির জন্য। কিন্তু অপেক্ষাটা বেশি দীর্ঘ হয়ে যায়। প্রায় ১৬ বছরের বিরতির পর অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। পর্দায় আসছে সিরিজের তৃতীয় কিস্তি  ‘ব্যাড বয়েজ ফর লাইফ’।

প্রথম দুই ছবির পরিচালক ছিলেন হলিউডের এই সময়ের জনপ্রিয় পরিচালক মাইকেল বে। ‘ব্যাড বয়েজ’ দিয়েই এই পরিচালক প্রথমবারের মতো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ শুরু করেন। তবে ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ ছবি পরিচালনা করছেন- আদিল এল আরবি এবং বিল্লাল ফালাহ। এই পরিচালকদ্বয়ের আলোচিত ছবি হল ‘ব্ল্যাক’ এবং এফএক্স সিরিজ ‘স্নোফল’। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ভেনেসা হাজেন্স, অ্যালেক্সান্ডার লাডউইগ এবং চার্লস মেল্টনকে। এই তিনজন ছাড়াও রহস্যময় একটি চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংগীত ব্যক্তিত্ব ডিজে খালেদ।

অন্যদিকে ১৯২০ সালে হিউ লফটিংয়ের লেখা একটি শিশুতোষ সিরিজ বই ‘ডুলিটল’। সিরিজটির গল্প মজার একজন ডাক্তারকে নিয়ে; যার নাম জন ডুলিটল। ১৯৬৭ সালে প্রথম এই সিরিজ নিয়ে সিনেমা নির্মিত হয়। যেখানে মূল চরিত্রে অভিনয় করেন র‌্যামক্স হ্যারিসন। এরপর ১৯৯৮ সালে আরেকটি সিনেমা তৈরি হয়। সেখানে অভিনয় করেন এডি মারফি। এ ছাড়া বিভিন্ন সময় ‘ডক্টর ডুলিটল’ চরিত্র নিয়ে তৈরি হয় টিভি সিরিজ, সিনেমা ও কার্টুন। জনপ্রিয় এই চরিত্র নিয়ে এবার নিতুন আঙ্গিকে সিনেমা নির্মাণ করল প্রযোজনা সংস্থা ইউনিভার্সেল পিকচার্স। সিনেমার নাম ‘ডুলিটল। পরিচালনা করেছেন স্টিফেন গ্যাঘান।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় চরিত্রে যিনি অভিনয় করেছেন তার জন্য হাজার কমিক ভক্ত কেঁদেছিলেন। থানোসের হাত থেকে ইনফিনিটি স্টোন ছিনিয়ে নিয়ে থানোসের কফিনে শেষ পেরেক তিনিই ঠুকেছিলেন। শেষদিকে আয়রনম্যানের মৃত্যু কাঁদিয়েছিল সবাইকে। আয়রনম্যান খ্যাত রবার্ট ডাউনি জুনিয়র আবার ফেরত আসছেন। তবে মারভেলের কোন সিনেমায় নয়। পর্দায় এবার তাকে দেখা যাবে পশুপাখির সুপারহিরো হিসেবে।

ছবিটি ২০১৯ সালে মুক্তি দেয়ার কথা থাকলেও স্টার ওয়ার্সের সঙ্গে সাংঘর্ষিক হতে পারে বলে সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়া হয়েছে। রবার্ট ডাউনি জুনিয়র ছাড়াও সিনেমাটিতে পশুর পাখির কণ্ঠ দিয়েছেন এমা থম্পসন, অস্কারজয়ী রামি মালেক, জেমস বন্ড সিনেমার এম খ্যাত রেফ ফাইঞ্জ, স্পাইডারম্যান খ্যাত টম হল্যান্ড, মারিয়োঁ কোতিয়ার, সাবেক রেসলার জন সিনা, কুমাইল নানজিয়ানি, অক্টোভিয়া স্পেন্সার, সেলেনা গোমেজের মতো এক ঝাঁক তারকা।

২০১৭ সালে নির্মাণের পরিকল্পনা শুরুর পর থেকে সিনেমার গল্পে কয়েকবারই পরিবর্তন এসেছে। এমনকি পরিবর্তন করা হয়েছে সিনেমার নামও। দ্য ভয়েজ অব ডক্টর ডুলিটল থেকে নাম হয়েছে শুধু ‘ডুলিটল’।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন