বিজ্ঞাপন

এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেড

January 16, 2020 | 12:55 pm

স্পোর্টস ডেস্ক

উলভারহ্যাম্পটনের মাঠে প্রথম লেগে (৪ জানুয়ারি) স্বাগতিকদের সাথে গোলশূণ্য ড্র করেছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। ফিরতি লেগে বুধবার (১৫ ডিসেম্বর) ঘরের মাঠে ছন্দ ফিরে পেলো রেড ডেভিলরা। ১-০ গোলে জয় নিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছে ওলি গানারের শিষ্যরা।

বিজ্ঞাপন

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণের পসরা সাজিয়ে বসেছিলো দুই দলই। কিন্তু বারবারই ব্যর্থ হচ্ছিলো তাদের প্রচেষ্টা। প্রথমার্ধে কাঙ্খিত গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বারায় স্বাগতিকরা। ৬৪ মিনিটে ওলি গানার মাঠে নামান রাশফোর্ডকে। এতে করে বাড়ে আক্রমণের ধাঁর। অবশেষে ৬৭ তম মিনিটে ওল্ড ট্রাফোর্ডের দর্শকদের আনন্দে ভাসান মাতা।

সফরকারীদের ডিফেন্ডারের ট্যাকলে ঠিকঠাক শট নিতে না পারা অঁতনি মার্সিয়াল বল বাড়ান মাতাকে। ফাঁকায় থাকা স্প্যানিশ ফরোয়ার্ড সহজেই লক্ষ্যভেদ করে ভাঙেন ডেডলক।

বিজ্ঞাপন

ম্যাচের ৮০ তম মিনিটে পিঠে আঘাতের কাছে পরাস্থ হয়ে মাঠ ছাড়েন রাশফোর্ড। ইনজুরিটা তাৎক্ষনিক এতোটাই ভয়ানক মনে হয়েছে যে অনিশ্চিত হয়ে পড়েছে তাঁর প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষের ম্যাচটি। তবে পরে অবশ্য কোচ আশাবাদ ব্যক্ত করেছেন তাঁর খেলার ব্যাপারে।

রাশফোর্ডের মাঠ ছাড়ায় আক্রমণে কিছুটা ভাঁটা পড়ে রেড ডেভিলদের। শেষতক আর গোলের দেখা পায়নি কোনো দলই। সফরকারীরাও ফিরতে পারেননি ম্যাচে। ফলে ১-০ তে জয় নিয়েই চতুর্থ রাউন্ড নিশ্চিত করে রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

এদিকে অপর ম্যাচে কার্লিসল ইউনাইটেডকে ৪-৩ গোলে পরাজিত করে কার্ডিফ সিটি৷ কার্ডিফের হয়ে জোড়া গোল করেন ফ্লিন্ট৷ অপর দুটি গোল আসে মারফি ও ওয়ার্ডের পা থেকে। কার্লিসলের হয়ে জোড়া গোল করেন ম্যাকার্ডি এবং অপর গোলটি করেন থমাস।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন