বিজ্ঞাপন

‘এসএসসি পরীক্ষা উপলক্ষে কোচিং সেন্টার বন্ধ থাকবে ১ মাস’

January 16, 2020 | 4:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এসএসসি-সমমানের পরীক্ষা উপলক্ষে ২৫ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশে সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা জানান। এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলও উপস্থিত ছিলেন।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এ বছর মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে।

এদিকে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র ২০ জানুয়ারি থেকে বিতরণ শুরু করবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

বিজ্ঞাপন

শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ এক নির্দেশনায় জানিয়েছে, কেন্দ্র সচিবরা বোর্ড থেকে কেন্দ্রের সব পরীক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করবেন। পরে ২১ জানুয়ারি কেন্দ্রের অধীনে থাকা স্কুলগুলোতে তা বিতরণ করা হবে। প্রবেশপত্রে কোনো ভুল থাকলে ২২ থেকে ৩০ জানুয়ারির মধ্যে বোর্ড বরাবর সংশোধনের আবেদন করতে হবে।

বোর্ড থেকে কেন্দ্র সচিব বরাবর পাঠানো চিঠিতে বলা হয়েছে, কেন্দ্র সচিব নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) অফিস সময়ে বোর্ড থেকে ২০ জানুয়ারি প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। ২১ জানুয়ারি তিনি কেন্দ্রের অধীন প্রতিষ্ঠানগুলোতে এসএসসির প্রবেশপত্র বিতরণ করবেন।

এছাড়া প্রবেশপত্রে কোনো ভুলত্রুটি থাকলে তা সংশোধনে ২২ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারির মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের মাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন