বিজ্ঞাপন

খেলা হবে না গুনারত্নে-মাদুশানাকার

February 21, 2018 | 2:19 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বাংলাদেশ সফর শেষে এবার চন্ডিকা হাথুরুসিংহের দ্বিতীয় অ্যাসাইনমেন্ট দেশের মাটিতে। ভারত-বাংলাদেশকে সঙ্গে নিয়ে নিদাহাস ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে হাথুরুর ছাত্ররা। ত্রিদেশীয় আসন্ন এই সিরিজের আগে দল থেকে ছিটকে পড়েছেন অলরাউন্ডার আসেলা গুনারত্নে এবং পেসার শীহান মাদুশানাকা। আগামী ৬ মার্চ থেকে শুরু হবে নিদাহাস ত্রিদেশীয় সিরিজ।

৩২ বছর বয়সী গুনারত্নে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছিলেন। তবে, কোনো ম্যাচেই খেলা হয়নি। ইনজুরিতে পড়ে দেশে ফিরতে হয়েছিল আগেভাগেই। ডান-কাঁধে চোট পেয়ে ফিরেছিলেন তিনি।

এদিকে, হাথুরু কোচ হিসেবে যোগ দেওয়ার পর পরই দলে ডাকেন ২২ বছর বয়সী তরুণ পেসার মাদুশানাকাকে। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিজের তৃতীয় ওভারে বল করতে এসে বাঁপায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। সিলেটে অনুষ্ঠিত সেই ম্যাচে পরে মাঠের বাইরে বেরিয়ে যেতে হয়। দেশে ফিরে এমআরআই করানো হয়েছিল। রিপোর্ট ভালো না আসায় ত্রিদেশীয় সিরিজে তাই খেলা হচ্ছে না হাথুরুর এই নতুন অস্ত্রের।

বিজ্ঞাপন

জাতীয় দলে হঠাৎ সুযোগ পেয়ে আলোচনায় আসা মাদুশানাকা নতুন কোচ হাথুরুর মান রেখেছিলেন। ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স হাথুরুকে খুশি করায় মাদুশানাকাকে দলে সুযোগ পেতে সাহায্য করে। ঢাকায় ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় তার। নিজের ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচেই এই পেসার হ্যাটট্রিকের স্বাদ পান।

ল্ঙ্কান বোর্ডের একটি সূত্র থেকে জানানো হয়েছে, গুনারত্নেকে প্রায় ৫ মাস মাঠের বাইরে থাকতে হবে। আগামী ডিসেম্বরে ভারত সফরে তার খেলা নিয়ে কোনো সংশয় নেই। এদিকে, অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ, উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল মেন্ডিস, পেসার দুশমন্ত চামিরা আর নুয়ান প্রদীপ ইনজুরি থেকে সেরে উঠছেন। ফিটসেন টেস্টে নির্বাচকদের সন্তুষ্ট করতে পারলে তারা নিদাহাস ট্রফিতে খেলার সুযোগ পাবেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন