বিজ্ঞাপন

খালেদা জিয়ার জন্য ফের রিজভীর মিছিল

January 17, 2020 | 4:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য আবারও মিছিল করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় নয়াপল্টন এলাকায় অনুসারীদের নিয়ে মিছিল করেন তিনি। দুপুরে ছবিসহ সংবাদ বিবরণী পাঠিয়ে দেন গণমাধ্যমে।

সংবাদ বিবরণীতে জানানো হয়, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। মিছিলে অংশগ্রহণ করেন তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতী দলের সদস্য সচিব হাজী মুজিবুর রহমান, তাঁতী দলের যুগ্ম আহবায়ক গোলাপ মঞ্জুর, জে এম আনিসুর রহমান, হাজি ফিরোজ কিবরিয়া, রেজাউল করিম রানা, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক ওমর ফারুক পাটোয়ারী, জহিরুল ইসলাম বাশার, হান্নান, কবির মাষ্টার, ওয়াজেদ আলী, তাঁতী দল সদস্য তাজুল ইসলাম, মৎস্যজীবী সদস্য তানভীর আহমেদ, ছাত্রদল নেতা মামুন হোসেন ভূঁইয়া, রাজু আহমেদ, আখতার আহসান দুলাল, রেজাউল করিম রাজু, আলমগীর কবির, নাসির হোসেন, আকরাম আহমেদ, রতন চিশতী, ফিরোজ মাহমুদসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

বিজ্ঞাপন

মিছিল শেষে দলীয় প্রধান কার্যালয়ের সামনে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের শত্রুদের সঙ্গে কোনোদিন আপস করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষোভ একটাই, আর তা হলো বেগম জিয়া তার চেয়ে বেশি জনপ্রিয়।

খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে ক্রমান্বয়ে পঙ্গু করে ফেলা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, ‘বেগম জিয়ার স্বাস্থ্যের গুরুতর অবনতির মেডিকেল বোর্ডের রিপোর্ট পেয়েও উচ্চ আদালত তাকে জামিন দেননি। এটি ন্যায়বিচার ও সভ্যতার পক্ষে কলঙ্কের। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সুস্থ অবস্থায় কারাগারে গেলেও এখন পঙ্গু অবস্থায় আছেন এবং দৈনন্দিন কাজের জন্য অন্যের সাহায্যের ওপর নির্ভরশীল হচ্ছেন।’

উচ্চতর আদালত খালেদা জিয়াকে জামিন না দেওয়ায় সারাদেশের মানুষের মধ্যে ক্ষোভ ও হতাশার জন্ম নিয়েছে দাবি করে রিজভী বলেন, ‘এই ঘটনায় প্রমাণ হয় যে রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানের ওপর সরকারের নগ্ন হস্তক্ষেপ কত নিষ্ঠুর, কত নির্মম।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সরকার বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে খাটো করে দেখানোর চেষ্টা করলেও আন্তর্জাতিক গণমাধ্যমে বেগম জিয়ার শোচনীয় শারীরিক অসুস্থতা নিয়ে সংবাদ পরিবেশিত হচ্ছে। বাংলাদেশের গণমাধ্যমগুলো সরকারি চাপে বেগম জিয়ার অসুস্থতা নিয়ে সম্পূর্ণ সংবাদ পরিবেশন করতে পারছে না।’

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন