বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র থেকে মেয়ে ফিরলে এমপি মান্নানের দাফন

January 18, 2020 | 12:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বগুড়া ১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রথম জানাজা আগামী ২০ জানুয়ারি হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে ফেরার তার দাফনের প্রক্রিয়া শুরু হবে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডি-৩ এ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য দেন ওবায়দুল কাদের।

কাদের জানান, আগামী সোমবার (২০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা হবে। এরপর ঢাকা থেকে হেলিকপ্টারে মরদেহ আব্দুল মান্নানের সংসদীয় এলাকা বগুড়ার সোনাতলায় নেওয়া হবে। সেখানেও একটি জানাজা হবে। সারিয়াকান্দিতে হবে আরেকটি জানাজা।

মারা গেলেন বগুড়ার এমপি আব্দুল মান্নান

বিজ্ঞাপন

তার আগ পর্যন্ত এমপি আব্দুল মান্নানের মরদেহ বারডেমের হিমঘরে রাখা হবে।

গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে উপস্থিত ছিলেন আব্দুল মান্নান। সেখানেই বুকে ব্যাথা উঠলে তাকে ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাত ১১টার দিকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়।

আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

বিজ্ঞাপন

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদেও জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। সর্বশেষ এই নির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছিলেন ২ লাখ ৬৭ হাজার ৯৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ১৬ হাজার ৬৯০ ভোট।

সারাবাংলা/এনআর/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন