বিজ্ঞাপন

রামুতে শিক্ষার্থীদের পিকনিক বাস খাদে পড়ে আহত ৩০

January 18, 2020 | 12:25 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারের রামুতে ঢাকা থেকে সেন্টমার্টিনগামী শিক্ষার্থীদের একটি পিকনিক বাস খাদে পড়ে আহত হয়েছে অন্তত ৩০ শিক্ষার্থী। এদের সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর কয়েকটি শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জানুয়ারি) ভোর সাড়ে ৫ টায় কক্সবাজারের রামু উপজেলার রামু পুরাতন বাইপাস লম্বা ব্রিজের রেলিং ভেঙে এই দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহতদের উদ্ধার করে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। পরে কয়েকজনের অবস্থা শোচনীয় হলে তাদের জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

পিকনিকে অংশ নেওয়া ডাকসু’র সদস্য মাহমুদুল হাসান মুঠোফোনে সারাবাংলাকে জানান, শুক্রবার (১৭ জানুয়ারি) রাত ৯ টার দিকে আমরা ঢাকা থেকে দুটি বাসে ১১৭ জন শিক্ষার্থী সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হই। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে একটি বাস রামু উপজেলা ব্রিজের রেলিং ভেঙে খাদে পড়ে যায়। এতে আহত হয়ে ৩০ থেকে ৪০ জন প্রাথমিক চিকিৎসা নেন। কেউ নিহত হয়নি। তবে ৫ থেকে ৬ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছেন এখনও।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমাদের এই ট্যুরটা ছিল ঢাকার মির্জাগঞ্জ (পটুয়াখালী) স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২৫ জন শিক্ষার্থী ছিল। তবে দুর্ঘটনার শিকার বাসে ঢাবির ৪ থেকে ৫ জন ছিল। বাকিরা ঢাকার কয়েকটি কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আমাদের ১৯ তারিখে ফেরার কথা ছিল। কিন্তু দুর্ঘটনার কারণে ট্যুরটি বাতিল করা হয়েছে।

সারাবাংলা/আরএস/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন