বিজ্ঞাপন

এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

January 18, 2020 | 12:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান এর মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একইসঙ্গে আব্দুল মান্নান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে, আব্দুল মান্নানের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আব্দুল মান্নানকে জানানো শোক বার্তায় শেখ হাসিনা বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের সাবেক এই সভাপতির অবদানের কথা স্মরণ করেন। প্রধানমন্ত্রী বলেন, তার মত একজন রাজনীতিবিদের মৃত্যুতে আওয়ামী লীগ একজন দক্ষ সংগঠক ও একনিষ্ঠ কর্মীকে হারালো।

এমপি আব্দুল মান্নানের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার খবরে আলাদা আলাদা শোক জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এদিকে, সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে উপস্থিত ছিলেন আব্দুল মান্নান। সেখানেই বুকে ব্যাথা উঠলে তাকে ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাত ১১টার দিকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়।

আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

বিজ্ঞাপন

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদেও জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। সর্বশেষ এই নির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছিলেন ২ লাখ ৬৭ হাজার ৯৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ১৬ হাজার ৬৯০ ভোট।

সারাবাংলা/এনআর/জেএএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন