সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬, ২২ জমাদিউস-সানি ১৪৪১

জার্মানির জার্সিতে ফিরছেন মুলার-হামেলস

জানুয়ারি ১৮, ২০২০ | ২:৪২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

গেলো বিশ্বকাপে প্রথম রাউন্ডেই বাদ পড়েছিলো জার্মানি। দলের এহেন ব্যর্থতায় কোচ জোয়াকিম লো দায় দিয়েছিলেন দলের তিন বুড়ো খেলোয়াড়কে, ম্যাটস হামেলস, জেরোম বোয়াটেং ও টমাস মুলার। স্পষ্ট ঘোষণা দিয়েছিলেন জাতীয় দলে তাদের আর কখনোই বিবেচনা করবেন না তিনি।

বিজ্ঞাপন

জার্মান কোচের এই সিদ্ধান্তের সদ্যবহার করতে যাচ্ছে জার্মানির অলিম্পিক ফুটবল দল। আগামী ২৪ জুলাই থেকে শুরু হতে যাওয়া অলিম্পিকের প্রাথমিক দলে দাক পেয়েছেন টমাস মুলার এবং ম্যাটস হামেলস। সব কিছু ঠিক থাকলে আসন্ন অলিম্পিকে জার্মানির জার্সি গায়ে দেখা যাবে এই দুই তারকা ফুটবলারকে।

অলিম্পিক ফুটবলে অংশ নেয় প্রতিটি দেশের অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। তবে দলের সঙ্গে তিনজন সিনিয়র খেলোয়াড় অন্তর্ভুক্ত করতে পারে দলগুলো। সেই সুবাদে প্রাথমিক দলে জায়গা হয়েছে বিশ্বকাপজয়ী এই দুই তারকার।

বিজ্ঞাপন

প্রাথমিক দল থেকে মূল দলে ডাক পেলেও মুলার এবং হামেলস অংশ নিতে পারবেন না ইউরোতে। জাতীয় দলের কোচ সিদ্ধান্ত বদলালেও তাদের ইউরোতে খেলতে পারার সুযোগ কেড়ে নিয়েছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (জিএফএ) নীতিমালা। জিএফএ'র নীতিমালা অনুসারে একজন খেলোয়াড় একই সাথে ইউরো এবং অলিম্পিক দলে খেলতে পারবেন না।

উল্লেখ্য, এবারের অলিম্পিকে জার্মানি সহ অংশ নিবে মোট ৯টি দেশ।

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন