বিজ্ঞাপন

আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে নিষেধাজ্ঞার মুখে ইরান

January 18, 2020 | 5:15 pm

স্পোর্টস ডেস্ক

নিজেদের মাটিতে কোনো আন্তর্জাতিক ফুটবল ম্যাচ আয়োজন করতে পারবে না ইরান। এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) শুক্রবার (১৭ জানুয়ারি) এক চিঠির মাধ্যমে ইরানের উপর এই নিষেধাজ্ঞা জারি করে।  ফলে এখন থেকে ইরানকে সব ম্যাচ খেলতে হবে  নিরপেক্ষ ভেন্যুতে।

বিজ্ঞাপন

ইরান ফুটবল ফেডারেশনের তাদের এক বিবৃতিতে  নিশ্চিত করেছে বিষয়টি।

ধারণা করা হচ্ছে গত ৮ জানুয়ারিতে ইউক্রেনের একটি বিমান ভুলবশত ভূপাতিত করার কারণে এমন নিষেধাজ্ঞার মুখে পরলো ইরান। বিমান ভূপাতিত করায় মৃত্যু হয় ১৭৬ জন যাত্রীর। যাদের বেশিরভাগই ইরান এবং কানাডার নাগরিক। এছাড়াও বিমানটিতে ছিলেন  ইউক্রেন, ব্রিটেন, জার্মানি ও আফগানিস্তানের নাগরিকও।

তবে নিষেধাজ্ঞা জারির কারণ স্পষ্ট করেনি এএফসি। অন্যদিকে এই ব্যাপারে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি ইরান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন