বিজ্ঞাপন

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শেষের বাঁশি

January 18, 2020 | 8:05 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

রবিবার (১৯ জানুয়ারি) পর্দা নামছে অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। বিকেল ৪টায় জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

বিজ্ঞাপন

রেইনবো চলচ্চিত্র সংসদের আয়োজনে ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ শ্লোগান নিয়ে ১১ জানুয়ারি থেকে রাজধানীতে শুরু হয় অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২০। ১৯ জানুয়ারি পর্যন্ত ৯ দিনব্যাপী এই বৃহৎ উৎসবে বাংলাদেশসহ ৭৪টি দেশের মোট দুইশ’ ২০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।

রেইনবো চলচ্চিত্র সংসদ বিগত ১৯৭৭ সাল থেকে বাংলাদেশে চলচ্চিত্র সংসদ আন্দোলনে সংশ্লিষ্ট থেকে সৎ চলচ্চিত্র প্রদর্শন সংস্কৃতি বিকাশে বলিষ্ঠ ভূমিকা রেখে চলেছে। এই আন্দোলনের অংশ হিসেবে ১৯৯২ সাল থেকে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ আয়োজন, চলচ্চিত্র বিষয়ক ত্রৈমাসিক পত্রিকা ‘সেলুলয়েড’ প্রকাশনার পাশাপাশি নিয়মিত চলচ্চিত্র প্রদর্শনী, সেমিনার ও শুদ্ধ সঙ্গীতের আসর আয়োজন করে আসছে তারা।

এবারের উৎসবের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হয়েছে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়াস ফ্রঁয়েজ মিলনায়তন, মধুমিতা সিনেমা হল এবং স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সীমান্ত স্কোয়ারের হলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি/পিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন