বিজ্ঞাপন

ক্রিকইনফোর বিপিএল একাদশে ৬ বাংলাদেশি

January 18, 2020 | 7:39 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশেষভাবে আয়োজন করা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৭ম আসর বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিবিপিএল) পর্দা নেমেছে শুক্রবার (১৭ জানুয়ারি)। সদ্য সমাপ্ত এই বিপিএল পেয়েছে নতুন শিরোপাজয়ীর দেখা। খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পায় রাজশাহী রয়্যালস।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু বিপিএলে দুর্দান্ত পারফর্ম করা খেলোয়াড়দের নিয়ে জনপ্রিয় ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকইনফো গড়েছে বিপিএল সেরা একাদশ। ক্রিকইনফোর প্রকাশিত সেই একাদশে ঠাই পেয়েছেন ৬ বাংলাদেশি ক্রিকেটার। বিপিএলে অংশ নেয়া ৭ দলের ভেতর ৬ দলের খেলোয়াড় জায়গা পেয়েছেন এই একাদশে। একমাত্র সিলেট থান্ডার থেকে কোনো খেলোয়াড় ঠাই পাননি এই তালিকায়।

উদ্বোধনী জুটিতে ওপেনার হিসেবে রাখা হয়েছে লিটন দাস এবং মোহাম্মদ নাইমকে। ১২ ম্যাচে ২টি অর্ধশতক করে ৩৫৯ রান সংগ্রহ করেছেন রংপুর রেঞ্জার্সের হয়ে খেলা মোহাম্মদ নাইম। আর ৪৫৫ রান করা রাজশাহীর ওপেনার লিটন দাস থাকছেন তাঁকে সঙ্গ দিতে।

তিনে আছেন খুলনা টাইগার্সের মারকুটে খেলোয়াড় রাইলি রুশো। তাঁর সাথে মিডল অর্ডার এবং উইকেট সামলানোর দায়িত্বে রয়েছেন খুলনা দলপতি মুশফিকুর রহিম এবং কুমিল্লা ওয়ারিয়র্সের ডেভিড মালান।

বিজ্ঞাপন

সেরা একাদশের অধিনায়কত্বের গুরুভার পড়েছে আন্দ্রে রাসেলের ওপর।

সেই সাথে স্পিনার অলরাউন্ডার হিসেবে দলে রয়েছেন যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের অফ স্পিনার মেহেদী হাসান। ব্যাট হাতে করেছেন ৩টি হাফ সেঞ্চুরি। সেই সাথে এবারের আসরে মোট করেছেন ২৫৩ রান। বল হাতেও ছিলেন দুর্দান্ত। শিকার করেছেন ১২টি উইকেট।

সেরা একাদশের বোলিং ইউনিটে ২ বাংলাদেশির পাশাপাশি রয়েছেন ২ বিদেশি বোলার। বাংলাদেশি বোলার হিসেবে দলে রয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বাঁ-হাতি পেসার মেহেদি হাসান রানা ও রংপুর রেঞ্জার্সের পেসার মুস্তাফিজুর রহমান। আর তাদের শক্তি বাড়াতে দলে রাখা হয়েছে খুলনা টাইগার্সের পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির, কুমিল্লার আফগান স্পিনার মুজিব উর রহমানকে।

বিজ্ঞাপন

ইএসপিএন ক্রিকইনফোর চোখে বঙ্গবন্ধু বিপিএলের সেরা একাদশ:

মোহাম্মদ নাইম (রংপুর রেঞ্জার্স), লিটন দাস (রাজশাহী রয়্যালস), রাইলো রুশো (খুলনা টাইগার্স), মুশফিকুর রহিম (খুলনা টাইগার্স), ডেভিড মালান (কুমিল্লা  ওয়ারিয়ার্স), আন্দ্রে রাসেল (রাজশাহী রয়্যালস), মেহেদি হাসান (যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন), মোহাম্মদ আমির (খুলনা টাইগার্স), মুজিব উর রহমান (কুমিল্লা ওয়ারিয়র্স), মেহেদি হাসান রানা (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স) ও মুস্তাফিজুর রহমান (রংপুর রেঞ্জার্স)।

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন