বিজ্ঞাপন

সুইজারল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘কাঠবিড়ালী’

January 19, 2020 | 10:00 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সুইজারল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘কাঠবিড়ালী’। নিয়ামুল মুক্তা পরিচালিত সিনেমা ‘কাঠবিড়ালী’ গত ১৭ জানুয়ারি মুক্তি পেয়েছে। দেশের ১৮টি হলে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। আর মুক্তির পরই পেয়েছে দর্শকের অকুণ্ঠ প্রশংসা। সে ধারাবাহিকতায় এবার দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

বিজ্ঞাপন

প্রযোজনার সঙ্গে যুক্ত ফরহাদ শাহী জানান, দেশের গণ্ডি পেরিয়ে এবার সুইজারল্যান্ডের জুরিখে ‘কাঠবিড়ালী’ সিনেমার দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। আগামী ২৫ জানুয়ারি ও ১ ফেব্রয়ারি জুরিখের বাংলা স্কুলের হলরুমে ছবিটি প্রদর্শিত হবে।

পরিচালক নিয়ামুল মুক্তা বলেন, “আমাদের স্বপ্নের ছবি ‘কাঠবিড়ালী’। মুক্তির প্রথম দুই দিনে দর্শক সিনেমাটির প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন, তা আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। সে ধারাবাহিকতায় এবার সুইজারল্যান্ডের পাশাপাশি ইউরোপের অন্যান্য দেশেও ‘কাঠবিড়ালী’ মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে।”

তাসনিমুল তাজের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রের শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়ণের পর মুক্তি পেয়েছে সিনেমাটি। এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন। আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান।

বিজ্ঞাপন

প্রেম ও দ্রোহের গল্প নিয়ে নির্মিত সিনেমাটির প্রিমিয়ার গত ২৭ ডিসেম্বর পাবনার ভাঙ্গুরা উপজেলার গজারমারা গ্রামে অনুষ্ঠিত হয়। এ অঞ্চলেই হয়েছিল ছবির বেশিরভাগ শুটিং।

সারাবাংলা/এজেডএস/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন