বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানালেন আতিকুল

January 18, 2020 | 10:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন পেছানোর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম ।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জানুয়ারি) রাজধানীর মিরপুরে নির্বাচনি গণসংযোগকালে নির্বাচনের তারিখ পেছানো নিয়ে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি ইসির সিদ্ধান্তকে স্বাগত জানান।

এ সময় তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। বঙ্গবন্ধু সবসময়ই একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। আমরা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করি। ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশ হয়ে উঠবে সম্প্রীতির বন্ধনের উদাহরণ; যেখানে সবাই যার যার ধর্ম উৎসব মুখর পরিবেশে পালন করবে- আমরা সেটাই আশা করি। আমরা সবাই সবার ধর্মীয় উৎসব পালন করব, আমার বন্ধুর উৎসবে অংশ নেব এটাই বাংলাদেশের ঐতিহ্য। তাই নির্বাচনের তারিখ পেছানোকে আমি স্বাগত জানাই।’

তিনি আরও বলেন, সরস্বতী পূজোর দিনেই ভোটের দিন ধার্য হওয়ার বিষয়টি আসলে অনাকাঙ্ক্ষিত ছিল। আমাদের শিক্ষার্থীরা আন্দোলন করেছে। আমিও নির্বাচন কমিশনকে অনুরোধ করেছিলাম সম্ভব হলে তারিখ পরিবর্তন করতে। সেই তারিখ পরিবর্তন হওয়ায় আমি সন্তুষ্ট। ভবিষ্যতে এই ধরণের বিষয়গুলো নির্বাচন কমিশন খেয়াল রাখবেন বলে আশা করছি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এদিন রাতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা ও সিটি নির্বাচন অনুষ্ঠান একই দিনে হয়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন