বিজ্ঞাপন

ক্যাসিমিরোর জোড়া গোলে রিয়ালের স্বস্তির জয়

January 19, 2020 | 1:17 pm

স্পোর্টস ডেস্ক

লা লিগায় জমে উঠেছে রিয়াল-বার্সার শীর্ষস্থান নিয়ে লড়াই। কখনো এগিয়ে যাচ্ছে রিয়াল, আবার কখনোবা বার্সেলোনা। জমজমাট এই লড়াইয়ে শনিবার (১৮ জানুয়ারি) বার্সেলোনাকে টপকে আপাতত লিগ টেবিলের শীর্ষে উঠে গেলো রিয়াল মাদ্রিদ। সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে বার্সেলোনাকে টপকে গেলো তাঁরা। তবে এটি সাময়িক। রবিবার (১৯ জানুয়ারি) গ্রানাডার বিপক্ষে বার্সেলোনা জয় পেলে আবারো দুইয়ে নেমে যাবে জিদানের শিষ্যরা।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধ বেশ ছন্নছাড়া খেলেছে রিয়াল। খুজে পাওয়া যাচ্ছিলো না ক্যাসিমিরো, রদ্রিগো, লুকা মদ্রিচদের। তৈরি করতে পারেননি কোনো সুযোগই। বরঞ্চ প্রথমার্ধের শেষ দিকে প্রায় হজমও করে ফেলেছিলো গোল।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় দুর্দান্ত এক হেড থেকে গোল দিয়ে বসেন সেভিয়ার লুক ডি ইয়ং। কিন্তু রেফারি ভিএআর দেখে সেটি বাতিল করায় কিছুটা স্বস্তি আসে রিয়ালের শিবিরে।

দ্বিতীয়ার্ধে নেমে পুরো পাল্টে যায় রিয়াল। ফিরে যায় চিরচেনা রূপে। ৫৭ তম মিনিটে লুক জোভিচের ব্যাকহিলে বল পান ক্যাসেমিরো। সেখান থেকে গোল করে দলকে প্রথম লিড দেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

বিজ্ঞাপন

তবে লিড নেবার সুখ বেশিক্ষণ সয়নি রিয়ালের  কপালে। ৬৪ মিনিটের সময় রিয়ালের শিবিরে হামলা চলান ডি ইয়ং। তবে এবার আর শেষ রক্ষা হয়নি স্বাগতিকদের। মুনিরের পাসে সফরকারীদের সমতায় ফেরিয়েই ক্ষান্ত হন এই সুইস ফরোয়ার্ড।

সমতায় ফেরার ৫ মিনিট পরই ফের লিড নেয় জিদান শিষ্যরা। এবারো ত্রাতা হয়ে আসেন  ক্যাসিমিরো। লুকাস ভারকুয়েজের নিখুঁত শটে হেড দিয়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন এই মিডফিল্ডার।

এই জয়ে  ২০ ম্যাচে ১২ জয় ও ৭ ড্রতে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে রিয়াল। ৩৫ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে সেভিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন