বিজ্ঞাপন

নাম্বার ওয়ান পাকিস্তানকে হারাতে চান হেড কোচ ডমিঙ্গো

January 19, 2020 | 5:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তান এক নম্বরে আর বাংলাদেশ নয়ে। কিন্তু র‍্যাঙ্কিংকে পাত্তা দিচ্ছেন না হেড কোচ রাসেল ডমিঙ্গো। ভারতের মাটিতে ব্যাটে বলে শিষ্যদের যে দাপট দেখেছেন তা পাকিস্তান সফরেও জয় পেতে আশাবাদী করে তুলছে তাকে। মোটা দাগে বলতে গেলে পাকিস্তানকেও হারাতে চাইছেন টাইগার বস।

বিজ্ঞাপন

ভারতের মাটিতে ভারতকে হারানো! সেতো সহজ কাজ নয়। অনেকটা অসাধ্য সাধন করার মতোই। তবে বাংলাদেশ কিন্তু সেই অসাধ্য সাধন করেছিল। গেল নভেম্বরে দিল্লিতে মুশফিকের দাপুটে ব্যাটে (৬০) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি নিজেদের করে নেওয়ার পর রাজকোটে নাইম শেখের ব্যাটের অট্টহাসিতে (৮১) শেষ ম্যাচেও জয়ের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল টিম বাংলাদেশ। যদিও শেষ পর্যন্ত জয় ধরা দিয়েছিল স্বাগতিক শিবিরেই।

কিন্তু তাতে কি? ভারতের মাটিতে যে দাপট শিষ্যরা দেখিয়েছে তা বেশ মনে ধরেছে ডমিঙ্গোর। তিনি প্রত্যাশা করছেন এই মানসিকতা তারা পাকিস্তান সিরিজেও ধরে রাখবে এবং টি-টোয়েন্টিতে নাম্বার ওয়ান দলটির বিপক্ষে উদ্ভাসিত জয় উপহার দেবে।

বিজ্ঞাপন

রোববার (১৯ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের পাকিস্তান সফরের প্রস্তুতিতে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

ডমিঙ্গো বলেন, 'পাকিস্তান টি-টোয়েন্টিতে এই মুহুর্তে বিশ্বের এক নাম্বার দল। তারা শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজকে দলে ফিরিয়েছে এবং মোহাম্মদ আমিরকে বাদ দিয়েছে। টি-টোয়েন্টিতে পাকিস্তান কিন্তু দারুণ দল। তবে আমরা ওখানে আত্মবিশ্বাস নিয়েই যাচ্ছি। আমাদের টি-টোয়েন্টি ক্রিকেট উন্নতি করছে। আমরা দেখতে চাই এক নম্বর দলটির বিপক্ষে আমরা কতটা প্রতিদ্বন্দ্বিতা করতে পারি। ভারতকে কিন্তু প্রায় হারিয়ে দিয়েছিলাম। সেজন্যই দেখতে চাই পাকিস্তানের বিপক্ষে কতটা ভাল খেলি এবং ওদের হারাতে চাই।'

প্রসঙ্গত, ২৪ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার (১৯ জানুয়ারি) থেকে শুরু হয়েছে তিন দিনের অনুশীলন। চলবে মঙ্গলবার (২১ জানুয়ারি) পর্যন্ত।

সিরিজে অংশ নিতে টাইগাররা দেশ ছাড়বে ২২ জানুয়ারি রাতে। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

সারাবাংলা/এমআরএফ/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন