সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬, ২২ জমাদিউস-সানি ১৪৪১

মুশফিকের পাশে ডমিঙ্গো

জানুয়ারি ১৯, ২০২০ | ৮:২৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে পরিবারের সিদ্ধান্তেই দেশটিতে সিরিজ খেলা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মুশফিকুর রহিম। তার এই সিদ্ধান্ত দেশের ক্রিকেটাঙ্গনের অনেকেই ভাল চোখে দেখেছেন না। ভর্ৎসনা করে তারা বলছেন, দলের বাকিরা যেতে পারলে মুশফিকের সমস্যা কোথায়? এমন পরিস্থিতিতে মুশফিকের পাশে দাঁড়ালেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। বললেন, তার সিদ্ধান্তকে আমাদের সম্মান জানানো উচিত।

বিজ্ঞাপন

রোববার (১৯ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের পাকিস্তান সিরিজের প্রথম দিনের অনুশীলনে এসে তিনি এ কথা বলেন।

ডমিঙ্গো বলেন, আমি মুশফিকের সাথে কথা বলেছি। সে যাবে কিনা এটা তার সিদ্ধান্ত। আপনার উচিত ওর সিদ্ধান্তকে সম্মান জানোনো। সেও আমার মতো একটি পরিবারে বাস করে। তবে আমরা ওকে ভীষণ মিস করব। সে আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। বিপিএলে ও ছিল অসাধারণ। ভারতেও সে অসাধারণ খেলেছে। তবে তাঁর না থাকার সুযোগটা কিন্তু যে কেউ নিতে পারে। একদিন মুশফিক থাকবে না। কাউকে না কাউকে তো এই দায়িত্ব নিতে হবে।’

বিজ্ঞাপন

ডমিঙ্গো যাই বলুন না কেন পাকিস্তানের বিপক্ষে সিরিজে মুশফিকের না থাকাটা নিশ্চয়ই বাংলাদেশ দলের জন্য অনেক বড় ধাক্কা। কেননা মিডল অর্ডারে তাঁর মতো একজন ব্যাটসম্যান এই দলে নেই। কাজেই এই অর্ডারে মাহমুদউল্লাহদের নিঃসন্দেহে ধুঁকতে হবে। এর ওপরে মরার ওপরে খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে প্রাণ ভোমড়া সাকিব আল হাসান। এতে করে দলের মিডল অর্ডার হয়ে পড়েছে কান্ডারিবিহীন।

বঙ্গবন্ধু বিপিএলে মুশফিকের ব্যাটে রানের ঝর্ণাধারা ছুটেছে। খুলনা টাইগার্সের হয়ে ১৪ ম্যাচে ৪৯১ রান করে ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুইয়ে।  সমান সংখ্যক ম্যাচে তার চাইতে মাত্র ৪ রান বেশি করে শীর্ষে থেকেছেন রাইলি রুশো।

সারাবাংলা/এমআরএফ/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন