বিজ্ঞাপন

নওগাঁয় ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা

January 19, 2020 | 10:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: নওগাঁর রানীনগর উপজেলায় মহান মুক্তিযুদ্ধের ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। রোববার (১৯ জানুয়ারি) উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামে জেলা পুলিশের আয়োজনে আতাইকুলা গণকবরের পাশে আয়োজিত অনুষ্ঠানে বীরাঙ্গনাদের এ সংবর্ধনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতেই গণকবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে মুক্তিযুদ্ধের বীরাঙ্গনা ও তাদের পরিবারের সদস্যদের হাতে সন্মাননা ও শীতবস্ত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বীরাঙ্গনা মায়া রানী সূত্রধর, রাশমনি সূত্রধর, সন্ধ্যা রানী পাল, কালীদাসী পাল, সন্ধ্যা রানী ও গীতা রানী পালের হাতে সম্মাননা, একটি কম্বল, একটি শাড়ি তুলে দেন। এছাড়াও প্রয়াত বানী রানী পাল, ক্ষান্ত রানী পাল, রেনু বালা ও সুষমা সূত্রধরের পরিবারের সদস্যদের হাতে সম্মাননা, একটি কম্বল, একটি শাড়ি তুলে দেন পুলিশ সুপার।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমাইল হোসেন, রানীনগর থানার ওসি জহুরুল ইসলাম, মিরাট ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় রানীনগর উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামে রাজাকারদের সহায়তায় পাকিস্তানি হানাদার বাহিনী আক্রমণ করে। তারা নিরীহ গ্রামবাসীর উপর নির্যাতন ও লুটপাট চালায়। ব্রাশফায়ার করে নিরীহ ৫২ জনকে হত্যা করে।

সারাবাংলা/আইই

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন